শায়েস্তাগঞ্জে গৃহহীনদের গৃহনির্মাণে ৮০ শতক খাসজমি উদ্ধার সরকারি খাস জমি উদ্ধারে অভিযান অব্যাহত থাকবে -ইউএনও মোঃ মিনহাজুল ইসলাম

হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জে ভূমিহীন ও গৃহহীনদের গৃহ নির্মাণের জন্য ৮০ শতক খাস জমি উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। রোববার (১৫ নভেম্বর) রাতে এসব তথ্য নিশ্চিত করেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মিনহাজুল ইসলাম।

এর আগে ইউএনও মোঃ মিনহাজুল ইসলামের নেতৃত্বে সকাল থেকে বিকেল পর্যন্ত শায়েস্তাগঞ্জ ইউনিয়নের লাদিয়ারচর মৌজা ও নূরপুর ইউনিয়নের পশ্চিম নূরপুর মৌজায় ৮০ শতক খাস জমি উদ্ধার হয়। সেই সাথে উদ্ধার হওয়া জমিতে লাল নিশান টানিয়ে দেওয়া হয়েছে।

ইউএনও জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ কর্মসূচির আওতায় ক-শ্রেণির ২৯৭ মধ্যে ৪৯ জনের প্রাথমিক তালিকা করা হয়। তার মধ্যে আশ্রয়ণ-২ প্রকল্প থেকে ৩০টি গৃহ নির্মাণে বরাদ্দ এসেছে। তাছাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবালের পক্ষ থেকে একটি গৃহ নির্মাণ করে দেওয়ার সিদ্ধান্ত হয়।

এর আগে উপজেলা টাস্কফোর্স কমিটির সভায় ৩১ জনের চূড়ান্ত তালিকা প্রদান হয়েছে। সরকারি খাস জমি উদ্ধারে অভিযান অব্যাহত থাকবে বলে জানালেন ইউএনও মোঃ মিনহাজুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *