মৌলভীবাজারে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন সাংবাদিকদেরকে আরও বেশি করে জানতে হবে-পিআইবি মহাপরিচালক

বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, “মানুষ এখনও যুদ্ধের ইতিহাস জানে না, কারণ তাদের জানতে দেওয়া হয় না। আমাদের আগামী প্রজন্মকে সঠিক তথ্য জানাতে হবে। এজন্য সাংবাদিকদেরকে আরও বেশি করে জানতে হবে, সঠিক ইতিহাস সংগ্রহ করতে হবে। মানুষের মনে দেশপ্রেম জাগ্রত করতে হবে।

১৯ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে উপজেলা পর্যায়ে তিনদিনব্যাপী আয়োজিত “সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের” আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পিআইবি’র মহাপরিচালক।

মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি এম এ সালামের সভাপতিত্বে এসময় স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত। তিনদিনব্যাপী পশিক্ষণের প্রথম দিন প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন পিআইবি সমন্বয়ক প্রতিবেদক ( অধ্যয়ন ও প্রশিক্ষণ) জিলহাজ উদ্দিন নিপুন। প্রশিক্ষণে জেলার শ্রীমঙ্গল, কমলগঞ্জ ও রাজনগর উপজেলার বিভিন্ন গণমাধ্যমের মোট ৩৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। এর আগে গত ১৮ নভেম্বর বুধবার সন্ধ্যায় প্রেসক্লাবের সাংবাদিকদের অংশগ্রহনে অনুষ্ঠিত আরেকটি প্রশিক্ষণ কর্মশালা সমাপ্তি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *