সাপ্তাহিক মানব ঠিকানার দুই যুগ পূর্তি অনুষ্ঠান 

কুলাউড়া প্রতিনিধি : ঠিকানা গ্রুপের সাপ্তাহিকী ‘মানব ঠিকানা’ ২৪ বছরে পদার্পণ করেছে। এ উপলক্ষে ২৬ ডিসেম্বর শনিবার সন্ধ্যায় কুলাউড়ার একটি রেস্টুরেন্টে এক আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। মানব ঠিকানা’র উপদেষ্টা সাবরিনা সামাদ ফিরোজী’র সভাপতিত্বে এবং বার্তা সম্পাদক চৌধুরী আবু সাঈদ ফুয়াদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এ টি এম ফরহাদ চৌধুরী। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন ব্যারিষ্টার মঈন ফিরোজী। বিশেষ অতিথির বক্তব্য দেন কুলাউড়া উপজেলা স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শিমুল আলী, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক প্রণব কান্তি দেব, মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সহ সভাপতি এম. মছব্বির আলী, যুগান্তর প্রতিনিধি আজিজুল ইসলাম, আমার কুলাউড়ার সম্পাদক জীবন রহমান, মানব ঠিকানা’র মফস্বল সম্পাদক ময়নুল হক পবন, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুলাউড়া ইউনিটের সভাপতি মোক্তাদির হোসেন, মানবজমিন প্রতিনিধি আলাউদ্দিন কবির, প্রবাসী সাংবাদিক সৈয়দ তানভীর মোজাম্মেল শোভন। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন মানব ঠিকানার সাহিত্য সম্পাদক শহীদুল ইসলাম তনয়, সাপ্তাহিক সীমান্তের ডাকের ভারপ্রাপ্ত সম্পাদক সঞ্জয় দেবনাথ, অণুকাব্য কামরাঙ্গা’র সম্পাদক কামরুল হাসান, সাপ্তাহিক কুলাউড়ার সংলাপ পত্রিকার সহকারী বার্তা সম্পাদক আব্দুল কুদ্দুস, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুলাউড়া ইউনিটের সাধারণ সম্পাদক মো. নাজমুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জসীম চৌধুরী, দৈনিক কালেরকণ্ঠ প্রতিনিধি মাহফুজ শাকিল, বাংলাদেশ টুডে প্রতিনিধি শাকির আহমদ, সময়ের আলো’র জেলা প্রতিনিধি সাইদুল হাসান সিপন, সাপ্তাহিক কুলাউড়ার ডাক পত্রিকার স্টাফ রিপোর্টার বিকাশ মল্লিক, জুড়ি টাইমস এর সম্পাদক সাইফুল ইসলাম সুমন, দৈনিক যায়যায়দিন প্রতিনিধি আব্দুল আহাদ, দৈনিক বাংলাদেশ জার্নাল এর জেলা প্রতিনিধি এম এ কাইয়ুম প্রমুখ।

মানব ঠিকানার দীর্ঘ এই পথচলায় প্রশংসা করে বক্তারা বলেন, পত্রিকাটি এই অঞ্চলের মানুষের মুখপত্র হিসেবে বঞ্চনার কথা তুলে ধরে আসছে এবং সুখ-দুঃখের সারথী হয়ে কাজ করছে। কুলাউড়ায় অনেক সাংবাদিক তৈরির কারিগর হিসেবে পত্রিকাটি অগ্রণী ভূমিকা রেখেছে। পত্রিকাটির সমৃদ্ধি ও অগ্রযাত্রা অব্যাহত থাকুক সেই প্রত্যাশা ব্যক্ত করেন বক্তারা।

অনুষ্টানে উপস্থিত সকলকে টেলিকনফারেন্সে নিউইয়র্ক থেকে শুভেচ্ছা জানান ঠিকানা গ্রুপের চেয়ারম্যান ও সাবেক এমপি এম এম শাহিন এবং ঠিকানার সম্পাদক জাবেদ খসরু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *