জুড়ীতে জায়ফরনগর ইউপির বেশ কয়েকটি উন্নয়নমূলক কাজ পরিদর্শনে ইউএনও

আল আমিন আহমদ:: মৌলভীবাজারের জুড়ী উপজেলার সদর জায়ফরনগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে হাকালুকি হাওরের বেশ কয়েকটি উন্নয়নমূলক কাজ পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার আল-ইমরান রুহুল ইসলাম।

বুধবার জায়ফরনগর ইউনিয়ন পরিষদের চলমান বেশ কয়েকটি উন্নয়ন কাজ পরিদর্শন ও কালর্ভাট ও ব্রীজ নির্মাণ নিয়ে এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় করেন।

ইউনিয়নের কন্ট্রিনালা ব্রিজসংলগ্ন কাটানালার উত্তর পারের রাস্তা প্রায় ১.০ কিলোমিটার পুনঃনির্মাণ এবং কাটানালায় নতুন একটি ব্রিজ নির্মাণ করার জন্য এলাকার মুব্বিদের সাথে মতবিনিময়, জুড়ী নদীর পশ্চিম পারের রাবারডেম সংল্গন মসজিদ হতে রাবারডেম পর্যন্ত রাস্তা পুনঃনির্মাণ, বেলাগাঁও কবরস্থান পার্শবর্তী রাস্তা হতে সোনাপুর রাবারডেম পর্যন্ত প্রায় ৪.৫ কিলোমিটার রাস্তা পুনঃনির্মাণ, হাজী ইনজাদ আলী নালা হতে শাহাপুর পর্যন্ত প্রায় ১.৫ কিলোমিটার নতুন একটি নালা খনন, নিচিন্তপুর রাস্তা হতে হাকালুকি উচ্চ বিদ্যালয় পাশ হয়ে মোহাম্মদপুর সওজ সড়ক সাথে সংযোগ পর্যন্ত প্রায় ১.০ কিলোমিটার রাস্তা পুনঃনির্মান, পাবিজুড়ী ব্রীজ হতে মছব্বির মিয়ার বাড়ী পর্যন্ত প্রায় ০.৫ কিলোমিটার রাস্তার পুনঃনির্মাণ ও হামিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠে মাটি বরাট পরিদর্শণ করেন। ১৫ লক্ষ ৯০ হাজার টাকা ব্যয়ে ওই উন্নয়নমূলক কাজ গুলো করা হয়।

এসময় সদর জায়ফরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাছুম রেজা বলেন, বোরো মৌসুমে কৃষকরা হাকালুকি থেকে ধান নিয়ে যাতায়তের সুবির্ধাতে বেলাগাঁও কবরস্থান পার্শবর্তী রাস্তা হতে সোনাপুর রাবারডেম পর্যন্ত প্রায় ৪.৫ কিলোমিটার রাস্তা পুনঃনির্মাণ করেছি এবং হাজী ইনজাদ আলী নালা হতে শাহাপুর মধ্যবর্তী প্রায় ৫শত একর কৃষি ক্ষেত পানির অভাবে চাষ হতো না সে কারনে নতুন একটি নালা খনন হয়েছে আশা করছি এখন থেকে বেলাগাঁও ও শাহাপুরের কৃষকরা ওই কৃষি জমি গুলো চাষ করতে পারবে।

পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী অফিসার আল-ইমরান রুহুল ইসলাম বলেন, জায়ফরনগর ইউনিয়ন পরিষদের মাধ্যমে হাকালুকি হাওয়াসহ যে কয়েকটি কাজ পরিদর্শন করলাম খুব ভালো হয়েছে এর সুফল এলাকাবাসী পাবে, তার পাশা-পাশি কাটানালায় ও রাবারডেম সংল্গন জুড়ী নদীর উপর নতুন ব্রীজ নির্মাণ করা হয়ে গেলে হাকালুকি যাতায়তে আর কোন বাধা থাকবে না।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *