সিলেট-সুনামগঞ্জ সড়কে একদিনে পৃথক তিনটি সড়কে দূর্ঘটনা

সিলেট প্রতিনিধি : সিলেট-সুনামগঞ্জ সড়কে একদিনে পৃথক তিনটি সড়কে দূর্ঘটনা ঘটেছে। পৃথক দূর্ঘটনায় ৪৩জন ব্যক্তি আ’হত হওয়ার খবর পাওয়া গেছে। এদের মধ্যে গুরুতর আ’হত ৮জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লে ভর্তি করা হয়েছে। অন্যান্য আ’হতদের ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে সুনামগঞ্জ সদর ও কৈতক হাসপাতা’লে।

সড়কের বদিরগাঁস্থ জয়কলস হাইওয়ে থা’নার পু’লিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে ও রাতে সিলেট-সুনামগঞ্জ সড়কের ছাতক থা’নাধীন ২০ কিলোমিটারের মধ্যে তিনটি স্থানে পৃথক দূর্ঘটনা ঘটেছে। পৃথক দূর্ঘটনায় মোটর সাইকেল আরোহী, প্রাইভেট’কার চালক ও যাত্রী এবং ঢাকাগামী বাসের যাত্রী আ’হত হয়েছেন। গুরুতর আ’হতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ, সুনামগঞ্জ সদর হাসপাতাল ও কৈতক হাসপাতা’লে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে। দূর্ঘটনায় কবলিত প্রাইভেট’কার, যাত্রীবাহীবাস জ’ব্দ করা হয়েছে। কিন্তু দূর্ঘটনার সাথে সাথে চালক-হ্যালপাররা পালিয়ে গেছে।

স্থানীয় সূত্র ও হাইওয়ে পু’লিশের এএসআই নাজমুল ইস’লাম জানান, বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে সড়কের বুড়াইরগাঁও এলাকায় সিলেটগামী একটি প্রাইভেট কার (নং-চট্র মেট্রো-গ-১১-০৯৮৯)”রসাথে বিপরীতগামী নম্বরবিহীন মোটর সাইকেলের দূর্ঘটনা ঘটে। এসময় মোটর সাইকেলের আরোহী জালাল ও রিয়ান নামের দুইজন ছিঁট’কে সড়কের পাশে পড়ে আ’হত হলে স্থানীয়রা তাদেরকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লে প্রেরণ করেন। তাদের বাড়ি ছাতকের গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের খাগামুড়া গ্রামের বলে জানা গেছে।

এর কিছু সময় পর সড়কের জাউয়াবাজার সংলগ্ন এলাকায় চলন্ত অবস্থায় প্রাইভেট বকশি (নং-ঢাকা মেট্রো-চ-১১-৬৯৩৭) গাড়ির একটি চাকা হঠাৎ ফুঁটে যায়। এসময় সড়কে টমটম (ব্যটারী চালিত রিকশা) নিয়ে থাকা চালক জাকারিয়া আ’হত হয়। তাকেও ভর্তি করা হয়েছে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লে।

রাত ৯টার দিকে সুনামগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা আজাদী নামের যাত্রীবাহী বাস (নং-ঢাকা মেট্রো-গ-১১-৫৭৫৭) সড়কের খাড়াই ব্রিজ এলাকায় পৌঁছা মাত্র সুনামগঞ্জগামী প্রাইভেট কার (নং-চট্র মেট্রো-গ-১১-০৩২৬)’ র সাথে দূর্ঘটনা ঘটে। বাস সড়কের পাশে আর দূর্ঘটনায় প্রাইভেট’কারটি দুমড়ে মুচড়ে যায়। এতে বাসের প্রায় ৪০জন যাত্রীসহ প্রাইভেট কারের চালকও আ’হত হয়েছেন। ছাতকের কৈতক হাসপাতা’লের আরএমও ডাক্তার মোজাহারুল ইস’লাম জানান, খাড়াই এলাকায় ঢাকাগামী যাত্রীবাহী বাস ও প্রাইভেট কারের দূর্ঘটনায় আ’হত ২১জনকে চিকিৎসা দেয়া হয়েছে। এর মধ্যে গুরুতর আ’হত ৫জনকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লে প্রেরণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *