কুলাউড়ায় সরকারী রাস্তার উন্নয়ন কাজে বাঁধা: এক্সিবেটর চালককে মারধর

কুলাউড়া প্রতিনিধি : কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নের ৩নং ওয়ার্ডে সরকারী একটি রাস্তায় উন্নয়ন কাজে বাঁধা প্রদানের অভিযোগ পাওয়া গেছে। এসময় উন্নয়ন কাজে নিয়োজিত এক্সিবেটর মেশিন চালককে মারধর করা হয়েছে। এঘটনায় এক্সিবেটর মেশিন চালক মো. স্বপন হোসেন কুলাউড়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। খবর পেয়ে কুলাউড়া থানা পুলিশ ঘটনাস্থলে দু’দফা পরিদর্শন করেছে।

অভিযোগ থেকে জানা যায়, গত তিন সপ্তাহ থেকে জয়চন্ডী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আবুতালিপুর সিএমবি কাচা রাস্তায় মাটি ভরাটের মাধ্যমে উন্নয়ন কাজ চলছে। স্থানীয় ওয়ার্ড সদস্য বিমল দাস প্রকল্প চেয়ারম্যান হিসেবে কাজটি সম্পন্ন করছেন। এরই ধারাবাহিকতায় শনিবার (০১ মে) সন্ধ্যায় রাস্তার পাশের জনৈক শফিক মিয়ার জমি থেকে মাটি তুলে রাস্তা ভরাট কাজ চলছিলো। এমন সয়ম স্থানীয় বাসিন্দা আব্দুর নুর (৩০) এবং আব্দুল জলিল (২৫) এসে জমি থেকে মাটি তুলতে বাঁধা প্রদান করেন। জমি থেকে মাটি তুলে রাস্তায় দিলে সমস্যা কি? এক্সিবেটর চালক এমন প্রশ্ন করলে ক্ষিপ্ত হয়ে আব্দুর নুর ও আব্দুল জলিল তাকে মারপিঠ শুরু করেন। কিল-ঘুষি মারতে মারতে একপর্যায়ে এক্সিবেটর চালক স্বপনের গলায় গামছা পেছিয়ে তাকে প্রাণে হত্যার চেষ্টাও করা হয়। তার চিৎকার শুনে স্থানীয় ওয়ার্ড স দস্য বিমল দাসসহ এলাকার লোকজন এগিয়ে আসলে নুর ও জলিল পালিয়ে যান। তাৎক্ষনিক লোকজন এক্সিবেটর চালক স্বপনকে উদ্ধার করে কুলাউড়া হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

এব্যাপারে জয়চন্ডী ইউনিয়নের ৩নং ওয়ার্ড সদস্য বিমল দাস জানান, রাস্তার কাজ শুরু হওয়ার পর থেকেই আমি প্রতিদিন দেখা-শুনা করে আসছি। ঘটনার দিন সকালে রাস্তার দক্ষিণ পাশের কর্ণারে আরও কিছু মাটি লাগবে কি না, তা দেখছিলাম। এমন সময় চিৎকার শুনে দৌড়ে গিয়ে দেখি আব্দুর নুর ও আব্দুল জলিল এক্সিবেটর চালককে মারধর করছেন। এসময় আমিও আশপাশের লোকজনকে ডাকাডাকি শুরু করলে নুর ও জলিল দৌড়ে পালিয়ে যায়।

এদিকে ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক (শনিবার সন্ধ্যায়) কুলাউড়া থানার এএসআই নজরুল ইসলাম এবং রোববার সকালে এসআই মাসুদ আলম ঘটনাস্থল পরিদর্শন করে তার সত্যতা পেয়েছেন। এসআই মাসুদ জানান, পুলিশ যাওয়ার পর বাঁধা প্রদানকারী কাউকে পাওয়া যায়নি। তখন পাশের ওই জমি থেকেই মাটি উত্তোলন করে রাস্তার উন্নয়ন কাজ শুরু করা হয়েছে এবং তা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *