জুড়ীতে ছাত্রলীগের সাবেক সম্পাদক জাকিরের গাড়ীতে হামলার চেষ্টা

বিশেষ প্রতিনিধি: মৌলভীবাজারের জুড়ীতে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপকমিটির সদস্য এস এম জাকির হোসাইনের গাড়ীতে হামলার চেষ্টা করা হয়েছে। বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন আহমদ এর খালাতো ভাই উপজেলা যুবলীগের সহ সভাপতি আহমদ কামাল অহিদের নেতৃত্বে স্থানীয় ছাত্রলীগের কিছু কর্মী এ হামলার চেষ্টা করেছে বলে অভিযোগ করা হয়েছে। রবিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বিজিবি ক্যাম্প চত্ত্বর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পর জাকির হোসাইনের অনুসারী ছাত্রলীগ নেতৃবৃন্দ জুড়ী শহরে শোডাউন করে। অপরদিকে ছাত্রলীগের অপরপক্ষ উপজেলা যুবলীগের সহ-সভাপতি আহমদ কামাল অহিদ এর বাড়ীতে একত্রিত হন।
ছাত্রলীগের সাবেক নেতা জাকির হোসাইন অভিযোগ করেন, তিনি তাঁর বাবা-মা সহ নিজ বাড়ী মৌলভীবাজারের জুড়ী উপজেলার গোয়ালবাড়ী থেকে রবিবার রাতে ঢাকার উদ্দ্যেশে রওয়ানা দেন। রাত সাড়ে ৮ টার সময় বিজিবি ক্যাম্প চত্ত্বর এলাকায় এসে পৌঁছালে সেখানে বন, পরিবেশ ও জলবায়ু মন্ত্রী শাহাব উদ্দিন আহমদ এর খালাতো ভাই উপজেলা যুবলীগের সহ-সভাপতি আহমদ কামাল অহিদ এর নেতৃত্বে স্থানীয় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী তার গাড়ী ঘিরে হামলার চেষ্টা চালায়। এ অবস্থায় আশপাশের লোকজন ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ এগিয়ে এসে তাদের রক্ষা করেন। এসময় সকলের সহযোগিতায় তিনি ঐ স্থান ত্যাগ করেন।
এ দিকে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদকের গাড়ীতে হামলার চেষ্টার খবর পেয়ে রাতেই জাকিরের অনুসারী ছাত্রলীগের নেতাকর্মীরা জুড়ী বাজারে শোডাউন দেয়। অপরদিকে ছাত্রলীগের অপর অংশের নেতাকর্মীরা আহমদ কামাল অহিদের বাড়ীতে জড়ো হয়।  খবর পেয়ে মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাউছার দস্তগীর, জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী ঘটনাস্থল পরিদর্শন করেন।
অভিযোগ অস্বীকার করে উপজেলা যুবলীগের সহ-সভাপতি আহমদ কামাল অহিদ গণমাধ্যমকে জানান, আমি ঘটনাস্থলে উপস্থিত ছিলাম না। উল্টো আমার বাড়ীর সামনে শোডাউন করে এসে তারা ইট পাটকেল নিক্ষেপ করেছে।
জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,  পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে এই ঘটনায় এখনো কোন মামলা হয়নি। তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে জুড়ী শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *