কুলাউড়ায় রবীন্দ্র-নজরুল মুক্তিযুদ্ধ স্মৃতি বিদ্যপীঠের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী

সৈয়দ আশফাক তানভীর : কুলাউড়ার পৃথিমপাশার ইউনিয়নের প্রত্যন্ত গ্রাম ইটাহরীতে বিশ^কবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নামে প্রতিষ্ঠিত রবীন্দ্র-নজরুল মুক্তিযুদ্ধ স্মৃতি বিদ্যপীঠের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে পালিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিনটিকে উদ্যাপন করা হয়।

বিকেলে আলোচনা ও সংবর্ধনা সভায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়াম্যান কমরেড মোঃ আব্দুল লতিফের সভাপতিত্বে ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সৈয়দ আব্দুল মুনিম রুহেলের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মিছবাহুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ নেতা আলী হায়দার, ইউপি সদস্য সেলিম আহমদ চৌধুরী, আব্দুল মতিন, কবির আহমদ, প্রবাসী সৈয়দ আবুল কাশেম বাবলু, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আতাউর রহমান মোমিত, শিক্ষক সিরাজুল ইসলাম, আওয়ামীলীগ নেতা আবু মোহাম্মদ নাছির, কৃষকলীগ নেতা ফুয়াদ আলম চৌধুরী প্রমুখ। বিদ্যালয়ের বিভিন্ন বিষয়ে দাবি জানিয়ে স্বাগত বক্তব্য দেন প্রধান শিক্ষক গোবিন্দ সদয় দে।
এসময় জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মিছবাহুর রহমান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমানকে বিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। সবশেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অতিথিবৃন্দ বিদ্যালয়ের অগ্রযাত্রায় সার্বিক সহযোগিতা করার আশ^াস প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *