কুলাউড়ায় স্ত্রীর ওপর রাগ করে বিষপানে স্বামীর মৃত্যু “তুই বউয়ের কথা মত টাকা দিতে পারছ না, তোর বেঁচে থাকার দরকার নাই, তুই বিষ খাইয়া মরে যা”

কুলাউড়া প্রতিনিধি : কুলাউড়ার রাউৎগাঁও ইউনিয়নে স্ত্রীর উপর অভিমান করে স্বামী আপ্তাব আলী (৫০) নামক এক ব্যক্তি শুক্রবার সকালে বিষপানে আত্মহত্যা করেছেন। এ ঘটনায় নিহতের স্ত্রী সুলতানা বেগমকে আটক করেছে পুলিশ। খবর পেয়ে শুক্রবার (৩১ ডিসেম্বর) সকালে কুলাউড়া থানা পুলিশ নিহতের লাশটি উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য প্রেরণ করে। শনিবার নিহতের ভাই মন্তাজ আলী বাদী হয়ে সুলতানা বেগমকে অভিযুক্ত করে কুলাউড়া থানায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে একটি মামলা দায়ের করেন।

মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাউৎগাঁও ইউনিয়নের মনরাজ গ্রামের বাসিন্দা মৃত নজিব আলীর ছেলে আপ্তাব আলী ফার্নিচার ও ধানের ব্যবসা করতেন। ১৫ বছর আগে উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের হিঙ্গাজিয়া গাজীপুর গ্রামের বাসিন্দা মশির উল্লাহ’র মেয়ে সুলতানা বেগমের সাথে আপ্তাব আলীর বিয়ে হয়। পরিবারে তাদের তিন কন্যা সন্তান রয়েছে। বিয়ের পর থেকে পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায় সময় ঝগড়া হতো। পরিবারের কারো কথা না শুনে সুলতানা বেগম ঝগড়ায় লিপ্ত থাকতেন। ঝগড়ার সময় প্রায় সময় স্বামী আপ্তাব আলীকে বিষ খেয়ে মরে যাওয়ার প্ররোচনা দিত। ঝগড়ার কারণে আপ্তাব আলীর জীবনে নেমে আসে চরম মানসিক অশান্তি। নিজ সন্তানদের বাড়িতে রেখে সুলতানা বেগম চলে যেতেন পিতার বাড়িতে। সেখানে ৬ মাস থাকার পর দেড় মাস পূর্বে স্বামীর বাড়ি আসেন। কিছুদিন সংসার ভালো চললেও ফের আবার শুরু হয় ঝগড়া। সম্প্রতি সুলতানা বেগম তাঁর পিতাকে টাকা দেয়ার জন্য স্বামীর কাছে টাকা দাবি করেন। ঘটনার আগের দিন রাতে সুলতানা বেগম স্বামীর কাছে টাকা দাবি করলে স্বামী আপ্তাব আলী কথামত টাকা না দেয়াতে তাকে গালিগালাজ করে বলে টাকা না দিতে পারলে বিষ খেয়ে মরে যা। ঘটনার দিন সকাল আনুমানিক ৬টায় সুলতানা বেগম টাকা না পেয়ে স্বামীর সাথে ঝগড়া করে চিৎকার করে বলে উঠে “তুই বউয়ের কথা মত টাকা দিতে পারছ না, তোর বেঁচে থাকার দরকার নাই, তুই বিষ খাইয়া মরে যা”। এরপর আপ্তাব আলী মানসিকভাবে ভেঙ্গে পরে সকাল আনুমানিক ৭টায় তাঁর বসতঘরে কিটনাশক (বিষ) পান করে ছটফট করতে থাকেন। পরিবারের লোকজন তাৎক্ষণিক তাকে উদ্বার করে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠালে সেখানকার কর্তব্যরত চিকিৎসক সকাল ৯টা তাকে মৃত ঘোষণা করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হারুন জানান, ময়নাতদন্ত শেষে নিহত আপ্তাব আলীর লাশ দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষন রায় জানান, এ ঘটনায় নিহতের ছোটভাই বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। নিহতের স্ত্রীকে আটক করে শনিবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *