কুলাউড়া সরকারি কলেজের অধ্যক্ষ সজলকে বিদায় সংবর্ধনা

কুলাউড়া প্রতিনিধি : কুলাউড়া সরকারি কলেজের বিদায়ী অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য সজল কলেজে তাঁর ৩৫ বছরের শিক্ষকতা জীবনে কলেজের উন্নয়নে ও সরকারিকরণে শিক্ষক ও শিক্ষার্থীদের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, কলেজের সকল ক্ষেত্রে সফলতার পেছনে রয়েছে তাদের অবদান। তিনি শিক্ষার্থীদের জ্ঞান অর্জন করে নিজেকে প্রতিষ্ঠিত করে কলেজ ও এলাকার সুনাম অর্জনে ভূমিকা রাখার আহবান জানান। ২৪ জানুয়ারি সোমবার দুপুরে কুলাউড়া সরকারি কলেজের আয়োজনে তাঁকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজ গভর্নিং বডির সভাপতি এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ও কলেজের প্রভাষক সিপার আহমদ এর সঞ্চালনায় কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ্য এ কে এম সফি আহমদ সলমান। তিনি বিদায়ী অধ্যক্ষের স্মৃতিচারণ করে বলেন, অধ্যক্ষ সজল ছিলেন মেধাবী ও প্রজ্ঞাবান শিক্ষক। শিক্ষাক্ষেত্রে তিনি তাঁর মেধা উৎসর্গ করে যে অবদান রেখে গেছেন তার মধ্য দিয়ে তিনি সকলের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন। সভাপতির বক্তব্যে ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী বলেন, বিদায়ী অধ্যক্ষের মধ্যে প্রকৃত শিক্ষকের মধ্যে যে সব গুণাবলি থাকা দরকার, সে সব গুণাবলি ছিল বলেই তিনি প্রতিষ্ঠানের সুনামকে এগিয়ে নিয়ে গেছেন। তাঁর মধ্যে ছিল প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও কাজের প্রতি ভালোবাসা।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, যে সব শিক্ষক আজ কলেজে ও অনুষ্ঠানে অনুপস্থিত রয়েছেন তাদের একদিনের বেতন কর্তন করা হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায়, কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আব্দুল হান্নান, অধ্যক্ষ (অব.) ড. আব্দুর রকিব, কুলাউড়া ইয়াকুব তাজুল মহিলা ডিগ্রী কলেজে অধ্যক্ষ (ভার.) এমদাদুল ইসলাম ভুট্টো, এম এ গণি কলেজের অধ্যক্ষ (ভার.) শাহ আলম সরকার, বাকশিস সভাপতি ও বরমচাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফজলুর রহমান ফজলু, ড. রজত কান্তি ভট্টাচার্য্য, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল ও সম্পাদক আতিকুর রহমান আখই, জাপা নেতা আপ্তাব উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অভিভাবক শেলুর রহমান, শিক্ষার্থী মিজানুর রহমান, সাইফুল ইসলাম, আনোয়ার বখশ, মৌসুম সরকার, আব্দুল্লাহ সালেহ চৌধুরী, মিনার বখশ, অনিক রহমান, রিপন বখশ, মাহফুজুর রহমান ও রিপন আহমদ প্রমুখ।

সভাশেষে বিদায়ী সংবর্ধিত অধ্যক্ষকে কলেজের শিক্ষক ও বিভিন্ন ছাত্র সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছাসহ ক্রেস্ট ও বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়।

উল্লেখ্য, কুলাউড়া পৌর শহরের মাগুরা নিবাসী ও কুলাউড়া শহরের প্রাচীনতম রাম গোপাল ফার্মেসির সত্ত্বাধিকারী অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য সজল দীর্ঘ ৩৫ বছর একই কলেজে শিক্ষকতা জীবন সম্পন্ন করে গেল বছরের ৩০ ডিসেম্বর অধ্যক্ষ পদ থেকে অবসরগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *