জুড়ী কামিনীগঞ্জ বাজারে সরকারি রাস্তার উপর পাকা ঘর নির্মানের অভিযোগ

হারিস মোহাম্মদ:  মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার ৫নং জায়ফরনগর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের কামিনীগঞ্জ বাজারে সরকারি রাস্তার  উপর পাকা ঘর নির্মানের  অভিযোগ উঠেছে। জুড়ী নদী হতে একটি প্রাচীন সরকারি রাস্তা  শুরু হয়ে মরহম রেজান আলীর বাড়ীর সামনে এসে শেষ হয়। মুল সংযোগ সড়কটি শিশুপার্ক থেকে বাজারের ভিতর দিয়ে গিয়ে ওই রাস্তাটি অতিক্রম করে জুড়ী- ফুলতলা সড়কের সাথে মিলিত হয়েছে।
 সরজমিনে জানা গেছে, জাহাঙ্গীরাই মৌজার জে,এল,নং- ২৫,খতিয়ান নং ১,দাগ নং- ৫৫৫১,(এস,এ)খতিয়ান নং ১,দাগ  নং- ৭৮১৯ (আর,এস) নিম্ন তফসিল বর্ণিত  সরকারি রাস্তার উপর কামিনীগঞ্জ বাজারের বাসিন্দা মাসুক মিয়ার ছেলে ফখরুল ইসলাম পাকা ঘর নির্মান করছেন। এলাকাবাসী বাধা প্রদান করলে বাধা উপেক্ষা করে ফখরুল ঘর মির্মান করে চলেছেন বলে অভিযোগ  উঠেছে।
তফসিল বর্নিত সরকারি  রাস্তার উপর ঘর নির্মাণ কাজ বন্ধ ও দখল কারীর বিরুদ্ধে  আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কামিনীগঞ্জ বাজারের  মরহুম রেজান আলীর পুত্র সমাজ সেবক  ও ব্যবসায়ী  মোঃ ইমরুল ইসলাম সরকারি কমিশনার (ভূমি) জুড়ী মৌলভীবাজার বরাবর বৃহস্পতিবার (১৭মে) একটি  লিখত অভিযোগ করেন।
অভিযুক্ত ফখরুল ইসলামের বক্তব্য জানতে মুঠোফোন যোগাযোগ করা হলে তিনি বলেন, সরকারি রাস্তা দখল করে ঘর  নির্মান করেননি। নিজের জায়গায় ঘর নির্মান করেছেন।
জুড়ী উপজেলা সহকারি কমিশনার (ভমি) রতন কুমার অধিকারী বলেন, লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত করে দখলদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *