যে কারণে শপথ নিতে পারলেন না কুলাউড়ার নবনির্বাচিতরা

কুলাউড়া প্রতিনিধি : তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুলাউড়া উপজেলার নবনির্বাচিত ১৩ ইউপি চেয়ারম্যান ও সদস্যরা শপথ গ্রহণ করার তারিখ ছিলো ৪ জানুয়ারী মঙ্গলবার। কিন্তু কুলাউড়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নার্গিস আক্তার বুবলি নির্বাচনে ব্যাপক অনিয়ম, ভোট পুনঃগণনা ও ফের নির্বাচনের দাবিতে হাইকোর্টের রিট করার কারণে শপথ গ্রহণ করতে পারেননি পুরো উপজেলার নির্বাচতরা।

কুলাউড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: আহসান ইকবাল জানান, ৪ জানুয়ারি কুলাউড়া উপজেলার ১৩ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ গ্রহণের অনুষ্ঠান ছিল মৌলভীবাজার জেলা প্রশাসকের সভাকক্ষে।

একই দিন বিকেল ৩টায় উপজেলা পরিষদ সভাকক্ষে ছিল ইউপি সদস্যদের শপথ গ্রহণ। কিন্তু কুলাউড়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নার্গিস আক্তার বুবলি ভোট পুনঃগণনা ও ফের নির্বাচনের দাবিতে হাইকোর্টের রিটের কারণে তা স্থগিত হয়ে যায়। নির্বাচন কমিশন থেকে চিঠি আসলে কুলাউড়া সদর ইউনিয়ন ছাড়া অন্যান্য নবনির্বাচিত চেয়ারম্যান ও ইউপি সদস্যরা শপথ গ্রহণ করতে পারবেন।

কুলাউড়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নার্গিস আক্তার বুবলি জানান, গত ২৮ নভেম্বরের নির্বাচনে আমি বিপুল ভোটে নির্বাচিত হবার পরও ব্যাপক কারচুপির মাধ্যমে আমার বিজয় ছিনিয়ে নেয়া হয়েছে। গাজিপুর চা বাগান, করেরগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়, শাহ সুন্দর উচ্চ বিদ্যালয়, শেখ রাসেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ঝিমাই চা বাগান ভোট কেন্দ্রে নির্লজ্বভাবে প্রিসাইটিং অফিসারের সহযোগিতায় আমার এজেন্টদেরকে ভোট সেন্টার থেকে বের করে দিয়ে নৌকার পক্ষ্যে সীল মেরেও তারা তাদের কাঙ্খিত লক্ষে পৌছুতে না পেরে রেজাল সীট এবং রিটার্নিং অফিসারের সীটের ব্যবধান স্পষ্টই প্রমান করে কুলাউড়া সদর ইউনিয়নে কি ঘটেছে। এই নির্বাচনের ফলাফল আমি প্রত্যাখান করেছি। আমার প্রত্যাশা আমি ন্যায় বিচার পাবো তাই মহামান্য হাইকোর্টে রিট করেছি আশা করি ন্যায় বিচার থেকে আমি বঞ্চিত হবোনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *