লাউয়াছড়া বনে লজ্জাবতি বানর অবমুক্ত

বিশেষ প্রতিনিধি : লাউয়াছড়া বনে অবমুক্ত করা হয়েছে দুটি স্লো লরি (লজ্জাবতি বানর)। যার একটি উদ্ভার হয়েছিল শ্রীমঙ্গল জেরিন চা বাগান থেকে ও অন্যটি জেলার জুড়ি উপজেলার বাহাদুর পুর গ্রাম থেকে।
এছাড়াও ১৫ দিনে বিভিন্ন এলাকা থেকে আরো ৪টিসহ মোট ৬টি স্লো লরি উদ্ধার হয়। যাদের সেবা-যত্ন চলছে জানকিছড়া বন্যপ্রাণী রেসকিউ সেন্টারে। সেবাযত্ন শেষে সুস্থ হওয়ার পর ৬টি স্লো লরির মধ্যে দুটিকে রবিবার সকালে মৌলভীবাজাস্থ বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী উপস্থিত থেকে অবমুক্ত করেন।
এ সময় উপস্থিত ছিলেন সহকারী বন সংরক্ষক শ্যামল কুমার মিত্র, রেঞ্জ কর্মকর্তা শহীদুল আলম, একুশে টেলিভিশনের মৌলভীাজার প্রতিনিধি বিকুল চক্রবর্তী ও স্থানীয় প্রকৃতি প্রেমী সংগঠন স্ট্যান্ড ফর আওয়ার এন্ডেঞ্জার্ড ওয়াইল্ড লাইফ (সিউ) এর সদস্যরা।
বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী জানান, লাউয়াছড়া বনের জানকীছড়ায় বন্যপ্রাণীর জন্য রেসকিউ সেন্টার স্থাপন হলেও এখানে নেই কোন এ্যানিমেল কিপার বা বন্যপ্রাণী চিকিৎসক। এই অবস্থায়ও বন রক্ষার পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে এখন পর্যন্ত ১৮৭টি প্রাণী উদ্ধার করে সেবা যত্ন শেষে যার ৯৫ ভাগ প্রাণী বনে অবমুক্ত করেছেন। তিনি জানান, গত ১৫ দিনে আহতবস্থায় ৬টি স্লো লরি ( লজ্জাবতি বানর) উদ্ধার হয়। এর মধ্যে দুটি সুস্থ হলে তা রবিবার অবমুক্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *