কয়েন দিয়ে টাওয়ার বানিয়ে গিনেস বুকে চট্টগ্রামের কিশোর

এক মিনিটের মধ্যে সবচেয়ে বেশি কয়েন দিয়ে টাওয়ার বানিয়ে গিনেস ওয়ার্ল্ড বুক অব রেকর্ডে জায়গা করে নিয়েছেন চট্টগ্রামের আয়মান মোহাম্মদ নামের ১৬ বছর বয়সী এক কিশোর।

www.guinnessworldrecords.com. -এর ওয়েবসাইট অনুসারে, ‘বাংলাদেশের আয়মান মুহাম্মদ ২০২২ সালের ১৭ মার্চ এক মিনিটের মধ্যে সর্বাধিক ৭৫টি কয়েন দিয়ে টাওয়ার বানিয়ে এ রেকর্ড অর্জন করেছেন।’

আয়মান হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়নের মো. মুসার ছেলে এবং সে এ বছর উপজেলার পার্বতী মডেল উচ্চ বিদ্যালয়ের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার্থী।

আয়মান ইউএনবিকে জানায়, বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম থেকে গিনেস রেকর্ড সম্পর্কে জানার পর আমি আমার বন্ধু ও পরিবারের দ্বারা অনুপ্রাণিত হয়ে রেকর্ড করার জন্য কয়েন দিয়ে টাওয়ার সাজানোর অনুশীলন শুরু করি। সেই প্রচেষ্টা থেকে আমি এক মিনিটের মধ্যে সর্বোচ্চ ৭৫টি কয়েন দিয়ে টাওয়ার সাজিয়ে আজ সফল হয়েছি।

এর আগে বরিশালের নুসরাত জাহান নিপা নামে এক গৃহবধূ এক হাতে ১ মিনিটে ৭১টি কয়েন দিয়ে টাওয়ার বানিয়ে বিশ্ব রেকর্ড গড়েছিলেন

আয়মান আরও জানায়, আগের সেই রেকর্ডটি ব্রেক করার জন্য আমি দীর্ঘদিন প্রস্তুতি নেয়ার পর সেটি আমার আওতায় চলে আসে। চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি আমি রেকর্ডটি ব্রেক করার জন্য গিনেস বুকে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করি। আবেদন করার পর ১৭ মার্চ গিনেস বুক কর্তৃপক্ষ মেইলের মাধ্যমে জানায় আমার আবেদনটি গ্রহণ করেছে এবং রেকর্ডটির ভিডিও পাঠানোর জন্য বলে। তাদের নির্দেশনা অনুযায়ী আমার রেকর্ডটির ভিডিও পাঠাই। এর মধ্যে গত ১২ জুন ই-মেইলের মাধ্যমে রেকর্ডটির ফলাফল জানায়- আমার রেকর্ডটি সফল হয়েছে। আমি এখন এই ক্যাটাগরিতে রেকর্ড হোল্ডার।

আয়মান আরও জানায়, আগামী কয়েক মাসের মধ্যে গিনেস বুকের রেকর্ড ব্রেক করার স্বীকৃতিপত্র পাঠাবেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

—ইউএনবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *