কুলাউড়ার শরীফপুরে বহুল আলোচিত চোরাচালানী ও মাদক ব্যবসায়ী তানু ইয়াবাসহ গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: মৌলভীবাজারের সীমান্তবর্তী কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের বহুল আলোচিত মাদক স¤্রাট আব্দুল আউয়াল তানু (৩৯) কে ২১৬ পিচ ইয়াবাসহ পুলিশ গ্রেফতার করেছে। গোপন সংবাদদের ভিত্তিতে গত ২২ জুলাই শুক্রবার সঞ্জরপুরস্থ চাতলাঘাট বাজারে তানুর নবনির্মিত দোকানের ভেতর থেকে কুলাউড়া থানা পুলিশের একটি বিশেষ টিম ইয়াবাসহ গ্রেফতার করে। মাদক, চোরাচালান, পুলিশ এসল্ট ও স্থানীয়ভাবে বিভিন্ন অপরাধে তানুর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ২১৬ পিস ইয়াবাসহ তানুকে গ্রেফতার করে। তবে তানুর দোকানে বেশকিছু ইয়াবা থাকলেও পুলিশ যাওয়ার আগেই বাকিগুলো বিক্রি করে ফেলে। চাতলা সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নের সঞ্চবপুর গ্রামের জমির আলীর ছেলে আব্দুল আউয়াল তানু দীর্ঘদিন ধরে মাদক ও চোরাচালন ব্যবসা পরিচালনা করে আসছে। এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে সে। স্থানীয়ভাবেও কয়েকটি মামলার আসামী তানু। দীর্ঘ সময় জেলহাজতে থাকাকালীন এলাকার লোকজন স্বস্তিতে ছিলেন। ইতিপূর্বে মাদক ও চোরাচালানী ব্যবসা, সরকারি কাজে বাঁধা দান বিজিবিসহ স্থানীয়ভাবে চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধে তানুর বিরুদ্ধে থানা ও আদালতে সাতটি মামলা রয়েছে।

কুলাউড়া থানার এসআই মো: শাহ আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত শুক্রবার অভিযান চালিয়ে ইয়াবাসহ আব্দুল আউয়াল তানুকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তিনি আরও বলেন, তার দোকানে বেশকিছু ইয়াবা থাকলেও আমাদের অভিযানের পূর্বে বাকিগুলো বিক্রি করে ফেলে। পরে তার দোকান থেকে ২১৬ পিচসহ তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে মাদক, চোরাচালানসহ নানা অপরাধে তার বিরুদ্ধে সাতটি মামলা রয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *