কারামুক্ত আবেদ রাজাকে কুলাউড়ায় বিএনপির সংবর্ধনা

মৌলভীবাজার প্রতিনিধি:

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সহ-সভাপতি ও মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি এড. আবেদ রাজা বলেছেন, ছাত্র আন্দোলনের মাধ্যমে নতুন করে বাংলাদেশে বিপ্লব সাধিত হয়েছে। ছাত্রদের আন্দোলন একটি অভূতপূর্ব দৃশ্য। শিক্ষার্থী আবু সাঈদকে গুলি করে পুলিশ হত্যা করেছে। পুলিশের গুলিতে আরো সহস্রাধিক ছাত্র-জনতা নিহত হয়েছেন। অনেক শিক্ষার্থীর পিতামাতা তাদের পথ চেয়ে বসে আছেন। ১২ আগস্ট সোমবার দুপুরে কুলাউড়া ডাকবাংলো মাঠে উপজেলা বিএনপি (একাংশ) সহ অঙ্গ সহযোগী সংগঠন কর্তৃক আয়োজিত গণ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখায় আওয়ামী পুলিশ আমি সুস্থ মানুষকে জেলে ঢুকিয়েছে। কিন্তু আমাকে নির্যাতন করে পা ভেঙ্গে দিয়েছে। কিছুদিন আমি কারাগারে ছিলাম। আপনারা আমাকে সংবর্ধনা দিচ্ছেন। কিন্তু আমি সংবর্ধনার যোগ্য নয়, আমি আমার সংবর্ধনাটি নিহত ছাত্র জনতাকে উৎসর্গ করলাম।

তিনি আরো বলেন, কোটা সংস্কার আন্দোলন নিয়ে মেধার যুদ্ধ করে শিক্ষার্থীরা দেশে একটি বিপ্লব ঘটিয়েছে। শিক্ষার্থীদের এই যুদ্ধের কথা সমগ্র বিশ^ যুগ যুগ ধরে গবেষণা করবে। এই যুদ্ধে প্রাইমারী স্কুলের শিক্ষার্থীরাও অংশ নেয়। শেখ হাসিনাকে মীরজাফর অ্যাখায়িত করে আবেদ রাজা বলেন, যে নেত্রী দলের লক্ষ লক্ষ কর্মীকে বিপদে ফেলে দেশ থেকে পালিয়ে যেতে পারেন তাকে রাজনীতিবিদ বলা যেতে পারে না।

উপজেলা বিএনপির সভাপতি জয়নাল আবেদীন বাচ্চুর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সুফিয়ান আহমদের পরিচালনায় বক্তব্য দেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সজল, কোষাধ্যক্ষ আব্দুল মান্নান, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, উপজেলা বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক বদরুল হোসেন খান, উপজেলা যুবদলের আহবায়ক জুবের আহমদ খান, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক সারওয়ার আলম বেলাল, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক সুরমান আহমদ, ছাত্র বিষয়ক সম্পাদক আব্দুল মুক্তাদির মনু, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোস্তফা মাহমুদ, উপজেলা ছাত্রদলের সভাপতি সুলতান আহমদ টিপুসহ বিভিন্ন ইউনিয়ন বিএনপির সভাপতি/সম্পাদকসহ যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দল, শ্রমিক দল, ছাত্রদলের নেতৃবৃন্দ। কারামুক্তির পর আবেদ রাজা কুলাউড়া পৌঁছলে বিভিন্ন ইউনিয়নের শত শত বিএনপি নেতাকর্মীরা মিছিল সহকারে তাকে অভ্যর্থনা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *