কুলাউড়ায় দুর্বৃত্তের আগুনে পুড়লো হতদরিদ্র আহাদের চায়ের দোকান

মৌলভীবাজার প্রতিনিধি:

আহাদ মিয়া (৩২) একজন ক্ষুদ্র ব্যবসায়ী। সামান্য একটি চায়ের দোকান দিয়ে নানা টানাপোড়নের মধ্যে পরিবার চালাচ্ছিলো সে। অত্যন্ত সদালাপী আহাদ সবার সাথে হাসিমুখেই কথা বলতো সবসময়। এই নিরীহ মানুষটির পরিবার চালানোর একমাত্র সম্বল চায়ের দোকান আগুন জ্বালিয়ে পুড়িয়ে ফেলেছে দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন আগুন নিয়ন্ত্রণে আনে। ১৪ আগস্ট বুধবার দিবাগত রাতে এমন ঘটনাটি ঘটেছে কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নের আছুরিঘাট এলাকায়।

জানা গেছে, কুলাউড়া-বড়লেখা আঞ্চলিক প্রধান সড়কের পূর্ব পাশে আছুরীঘাট এলাকায় ছোট্ট একটি দোকানে দীর্ঘদিন থেকে চা বিক্রি করে আসছেন হতদরিদ্র আহাদ মিয়া। এই দোকানের উপার্জন দিয়ে কোনমতে সংসার চলতো আহাদের। প্রতিদিন উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা শত শত সৌখিন মানুষ হাকালুকি হাওর ও পূর্ব দিকে পাহাড়ের সৌন্দর্য্য উপভোগ করতেন আছুরিঘাট এলাকায় এসে। সেখানে সবাই আহাদের দোকানে বসে চায়ের স্বাদ নিতেন।

Exif_JPEG_420

ভুক্তভোগী চা বিক্রেতা আহাদ মিয়া বলেন, ঘটনার দিন রাতে আমি বাড়িতে ছিলাম। আনুমানিক রাত ২টার দিকে কুলাউড়ার স্কাউটস সদস্যরা আমাকে ফোন করে জানায় দোকানে আগুন লেগেছে। সাথে সাথে আমি দোকানে গিয়ে দেখি আমার দোকান পুরোপুরি পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমার দোকানে বিভিন্ন আসবাবপত্রসহ প্রায় এক লাখ টাকার মালামাল ক্ষতিগ্রস্থ হয়। এই দোকানের উপার্জন দিয়ে অভাব-অনটনের সংসারে কোনমতে আমার পরিবার চলতো। তিনি আরো বলেন, আমার কারো সাথে কোন শত্রুতা নেই। আমার দোকানে সব শ্রেণী-পেশার লোকজন আসতেন। কে বা কারা আগুন লাগিয়েছে আমি সেটা জানিনা। এ বিষয়ে আমি থানায় জিডি করেছি এবং সেনাবাহিনীকে অবগত করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *