মানবতার ডাকে মানুষের পাশে মানুষ। অন্যান্য দুর্যোগের ন্যায় এবারও বন্যার্তদের পাশে ‘ইচ্ছে তরী ফাউন্ডেশন’

এম রাজু আহমেদ :: দেশে চলমান আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে বরের মতো ত্রাণ সামগ্রী দিয়ে সাহায্য করছে ‘ইচ্ছে তরী ফাউন্ডেশন’

ইচ্ছে তরী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা – আব্দুল্লাহ আল তানিম বলেন, মানু্ষ মানুষের জন্য, এমন দূর্যোগপূর্ণ মুহুর্তে অসহায় মানুষের পাশে থাকাটা প্রতিটি বিত্তশালী মানুষের নৈতিক দ্বায়িত্ব, তিনি দেশের প্রতিটি সামাজিক সংগঠন, অর্থশালী মানু্ষদেরকে দূর্যোগ মোকাবেলার অনুরোধ জানান। সবাই যার যার জায়গা থেকে এগিয়ে আসুক। আমরা বাঙালি জাতি বীরের জাতি, আমরা কখনো যুদ্ধে পরাজিত হইনি এই যুদ্ধেও পরাজিত হবো না। – ইনশাআল্লাহ।

ইচ্ছে তরী ফাউন্ডেশন- প্রথমে তারা প্লাবিত অঞ্চলে হালকা শুকনা খাবার পানি মেডিসিন ইত্যাদি বিতরণ করেছে। পরে রান্না করে যা খেতে হয় তা বিতরণ করেছে এবং এটি চলমান রয়েছে।

এ ছাড়া বন্যার পানি নেমে যাওয়ার পর ইচ্ছে তরী ফাউন্ডেশন ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পুনর্বাসন ও পুরুষ-মহিলাদের কর্মস্থানের জন্য একটি পরিকল্পনা তৈরি করেছে। দুর্গম অঞ্চলে ত্রাণ ও সহযোগিতা পৌঁছে দিতে বাংলাদেশ অন্যান্য সংস্থার সহযোগিতা নিচ্ছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি দুর্গত এলাকায় পশুখাদ্য বিতরণ এবং জেনারেটরের মাধ্যমে মোবাইল চার্জের ব্যবস্থাও করেছে।

ইচ্ছে তরী ফাউন্ডেশন এর উদ্যোগে নতুন ও পুরাতন কাপড় সংগ্রহ করে দুর্যোগ কবলিত এলাকাগুলোতে বিতরণ করা হচ্ছে এবং এটি চলমান থাকবে বলে যানা যায়।

ফেনী, নোয়াখালী ও কুমিল্লা ইত্যাদি অঞ্চলে আকস্মিক বন্যা শুরু হওয়ার সাথে সাথে সংগঠনটি অতি দ্রুত দুর্গত মানুষের পাশে দাঁড়াতে দেখা যায়।

পাশাপাশি, বন্যায় ক্ষতিগ্রস্থদের সহযোগিতায় সবসময় ‘ইচ্ছে তরী ফাউন্ডেশন’ এর পাশে থাকার আশ্বাস দেন : ইচ্ছে স্বপ্ন প্রকাশনীর সকল কবি-লেখকগণ।

সংগঠনটির প্রধান কার্যালয় ঢাকা, বাংলা বাজার। সারাদেশে রয়েছে তাঁদের শাখা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *