ঐতিহাসিক সিরিজ জয়ে বাংলাদেশ দলকে ক্রীড়া উপদেষ্টার অভিনন্দন

ঐতিহাসিক সিরিজ জয়ে বাংলাদেশ দলকে ক্রীড়া উপদেষ্টার অভিনন্দন
ক্রীড়া যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

পাকিস্তান ক্রিকেট দলকে ধবলধোলাই করে তাদের মাটিতে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়া যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বাংলাদেশের ম্যাচ শেষ হওয়ার পর এক বিবৃতির মাধ্যমে টাইগারদের অভিনন্দন জানিয়েছেন তিনি।

আসিফ মাহমুদ বলেন, ‘জুলাই বিপ্লবের মাধ্যমে দেশে যে গণ-অভ্যুত্থান হয়েছে তারই সুফল পাওয়া যাচ্ছে ক্রীড়াঙ্গনের প্রতিটি ক্ষেত্রে। পাকিস্তানকে টেস্টে প্রথমবার হোয়াইটওয়াশ করা কিংবা সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ শিরোপা জিতা, সব কিছুই নতুন বাংলাদেশের প্রতিফলন।
তিনি আরো বলেন, দুর্নীতি এবং রাজনৈতিক বলয় থেকে ক্রীড়াঙ্গনকে মুক্ত রাখলে দেশের ক্রীড়া ক্ষেত্রে আরো সাফল্য আসবে। সরকার সে জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়ে দেশের ক্রীড়া ক্ষেত্রের প্রতিটি পর্যায়ে সাফল্যের এ ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।
পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত দুই ম্যাচ টেস্ট সিরিজের দুটোতেই দাপুটে ও গৌরবময় জয় পেয়েছে বাংলাদেশ।
টেস্ট স্ট্যাটাস অর্জনের ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ এবং সিরিজ জয়ের স্বাদ পেল টিম টাইগার্স।

এদিকে ঐতিহাসিক টেস্ট জয়ের পর বাংলাদেশ দলের অধিনায়ককে ফোন করে অভিনন্দন জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

তিনি বলেন, ‘পুরো জাতি আপনাদের নিয়ে গর্বিত। সরকার ও আমার পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি।
’ বাংলাদেশ দল দেশে ফেরার পর সংবর্ধনার কথাও বলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *