আমাকে কাজ ছাড়তে বাধ্য করা হয়েছে : স্বাগতা

দেশের জনপ্রিয় অভিনেত্রী জিনাত সানু স্বাগতা। নাটকের গণ্ডি পেরিয়ে অভিনয় করেছেন সিনেমাতেও। অভিনয়ের পাশাপাশি তিনি সংগীতশিল্পী ও উপস্থাপকও। ২০০৬ সালে ‘শত্রু শত্রু খেলা’ নামে অভিষেক সিনেমায় নায়ক হিসাবে পেয়েছিলেন জনপ্রিয় নায়ক মান্নাকে।
জয়নাল আবেদীন পরিচালিত এ সিনেমাটি ব্যবসায়িকভাবে লাভজনকও হয়। এ সিনেমার পর স্বাগতা ভেবেছিলেন, হয়তো চিত্রনায়িকা হিসাবেই কাজ করবেন। সেই চেষ্টাও করেন, কিন্তু সিন্ডিকেটের কারণে তাকে ব্যর্থ হতে হয়। অভিমান নিয়েই সিনেমা থেকে সরে যান এ অভিনেত্রী।

সম্প্রতি সিনেমার ক্যারিয়ারে প্রসঙ্গে জানতে চাইলে গণমাধ্যমকে স্বাগতা বলেন, ‘মান্না ভাইয়ের সঙ্গে সিনেমায় অভিনয় করে আমার জনপ্রিয়তা বাড়তে থাকে। প্রথম সিনেমা থেকে আমি অনেক প্রশংসা পাই। পরে সিন্ডিকেটের আন্ডারে সব চলে যায়। আমি অনেক চেষ্টা করেছি সিনেমায় থাকতে, কিন্তু পারিনি।
পরে আবার মান্না ভাইয়ের সঙ্গেই সিনেমা করার কথা ছিল। কিন্তু তিনি মারা যাওয়ায় সেটা আর হয়নি।’


স্বাগতা

তিনি আরও বলেন, ‘এরপরও আমি চেষ্টা করেছি, লাভ হয়নি। মান্না ভাই মারা যাওয়ার পর শাকিব খানের দাপট বেড়ে যায়। সেখানেও একটি সিন্ডিকেট গড়ে ওঠে।
সব সিনেমায় শাকিব আর অপু বিশ্বাস। আরও দুটি সিনেমায় কাজ করেছিলাম। পরে মন খারাপ করেই ঢালিউড ছাড়ি।’

দুঃখ নিয়ে স্বাগতা বলেন, ‘আফসোস আমার এখনো আছেই। তখন সিনেমায় যে পারফরম করেছি, পরে তো আরও ভালো করতাম। আমি সুযোগও পেয়েছিলাম। তখন এখনকার মতো ইন্ডিয়ান ফিল্মও তেমন হতো না। সিনেমা নিয়েই আমার আগ্রহ বেশি ছিল। কিন্তু আমাকে কাজ ছাড়তে বাধ্য করা হয়েছে।’

ছোটবেলা থেকেই গান করেন স্বাগতা। ‘নতুন কুঁড়ি’ প্রতিযোগিতায় ছড়াগান বিভাগে দ্বিতীয় হয়েছিলেন। ‘মহাকাল’ নামে একটি ব্যান্ডদল গঠন করেছিলেন। ‘ভালোবাসি তোমাকে’, ‘মহাকাল’, ‘স্বপ্নচূড়া’সহ কয়েকটি অ্যালবামও প্রকাশ করেছিলেন। সাড়ে তিন বছর বয়সে লিনজা চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে অভিনয়ের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন তিনি। অভিনয়েও দ্যুতি ছড়ান এই অভিনেত্রী। কাজ করেছেন বহু নাটকে। এছাড়াও সাম্প্রতিক সময়ে ওয়েব সিরিজ ‘কাইজার’-এ অভিনয় করে আলোচনায় আসেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *