কমলগঞ্জে বকেয়া মুজরীর দাবীতে চা শ্রমিকদের ২য় দিনের কর্মবিরতি

ষ্টাফ রির্পোটার : কমলগঞ্জের এনটিসির মালিকানাধিন ৫টি চা বাগানের চা শ্রমিকেরা বকেয়া মজুরির দাবিতে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতী পালন করেছে । মঙ্গলবার(২২ অক্টোবর) সকাল থেকে ৫টি চা বাগানের শ্রমিকরা একত্র হয়ে পাত্রখোলা চা বাগানের প্রধান ফটকের সম্মুখে মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময় বুধবারের মধ্যে পাওনা বকেয়া পরিশোধ না করলে কঠোর অবস্থানের হুশিয়ারি দেয় চা শ্রমিকরা।
মানববন্ধনে কমলগঞ্জ উপজেলার পাত্রখোলা,কুরমা,চাম্পারায়, মদনমোহনপুর ও মাধবপুর চা বাগানের শ্রমিকরা অংশ নেন। মানববন্ধনে চা শ্রমিকরা বলেন,তাদের ছয় সপ্তাহের মজুরি বকেয়া আছে। মজুরি না পেয়ে তারা কষ্টে দিন কাটাচ্ছেন। মালিকপক্ষ বকেয়া মজুরি পরিশোধ না করলে তাঁরা কাজে ফিরবে না। পূজার আগে মজুরি দিয়ে দিবে বলেছিল। কিন্তু আমাদের মজুরি দেয়া হয়নি। টাকা না পেলে আমাদের সংসার চলবে কিভাবে ? না খেয়ে মরতে হবে।
পাত্রখোলা চা বাগানের যুব নেতা প্রদীপ পাল বলেন, আমাদের চা শ্রমিকদের ঘরে খাবার নেই। তাঁরা অনেক কষ্ট করে চলছেন। যদি অনতিবিলম্বে বকেয়া মজুরি পরিশোধ না হয়, তবে চা বাগানগুলোতে বিশৃঙ্খলা সৃষ্টি হবে।
বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের মনু-দলই ভ্যালীর সভাপতি ধনা বাউরি বলেন,এনটিসির মালিকানাধীন চা বাগানগুলোর মজুরি সমস্যার বিষয়ে এর আগেও আন্দোলন করেছেন শ্রমিকরা। কিন্তু কোন সমাধানের পথ হয়নি। চা শ্রমিক ইউনিয়ন শ্রমিকদের সাথে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *