রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে কুলাউড়ায় শিক্ষার্থীদের মশাল মিছিল ও গণজমায়েত

মৌলভীবাজার প্রতিনিধি:

ছাত্রলীগকে নিষিদ্ধ ও ফ্যাসিবাদের দোসর রাষ্ট্রপতি শাহাবুদ্দিন চুপ্পুর পদত্যাগের দাবিতে কুলাউড়ায় বিপ্লবী ছাত্রজনতা বিক্ষোভ মশাল মিছিল ও গণজমায়েত অনুষ্ঠিত হয়েছে৷ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন কুলাউড়ার দুটি গ্রুপের আন্দোলনকারী ও  ছাত্র-জনতারা এ কর্মসূচির আয়োজন করে। ২২ অক্টোবর মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টায় পৌর শহরের ডাকবাংলো প্রাঙ্গণে জড়ো হয় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দসহ কুলাউড়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এরপর সেখান থেকে বিক্ষোভ মশাল

মিছিল বের করে পুরো শহর প্রদক্ষিণ করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে থানার সম্মুখে আলোচনা সভায় শিক্ষার্থীরা বলেন, প্রধানমন্ত্রীর পদত্যাগপত্র নিয়ে ফ্যাসিবাদের দোসর রাষ্ট্রপতি শাহাবুদ্দিন চুপ্পু মিথ্যাচার করেছেন। অবিলম্বে তারা রাষ্ট্রপতি পদত্যাগের হুশিয়ারী দেন। একইসাথে আওয়ামী লীগসহ তার অঙ্গসংগঠন সন্ত্রাসী ছাত্রলীগকে অবিলম্বে নিষিদ্ধ করার দাবি জানান। বিক্ষোভ মশাল মিছিল ও গনজমায়েতে অংশ নেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দরা।

কুলাউড়ার সমন্বয়ক জাহিদুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন সমন্বয়ক আতিকুর রহমান তারেক, নাহিদুর রহমান,  আল আদনান চৌধুরী, শিক্ষার্থী রায়হান আহমেদ, রুহুল আমিন, ছয়ফুল ইসলাম, সাকেল আহমদ, আবু শাওয়াল আদনান, ছাত্রদের পক্ষ থেকে সাদিম আশরাফ, আব্দুল কাইয়ুম, স্বপ্নীল ঘোষ, ইব্রাহিম আলী, জাকির আহমদ, ছাত্র জনতার পক্ষ থেকে লিংকন তালুকদার প্রমুখ।

 এদিকে বিকেল সাড়ে তিনটায় কুলাউড়া পৌরসভা প্রাঙ্গণে রাষ্ট্রপতি মো. শাহাবুদ্দিনের পদত্যাগ ও ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে গণজমায়েত কর্মসূচি করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কুলাউড়ার সদস্যরা। এসময় শিক্ষার্থী আক্কাস আলীর সঞ্চালনায় বক্তব্য দেন সমন্বয়ক মইনুল ইসলাম, শেখ রানা, আবু জাহিদ ইমরান, জাহিদ রুমেল, নাহিদ সুবহান নাঈম প্রমুখ৷ গণজমায়েত শেষে বিক্ষোভ মিছিল পুরো শহর প্রদক্ষিণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *