অভিজ্ঞ পেসারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার নারী বিশ্বকাপ দল

অস্ট্রেলিয়ার হয়ে যে পাঁচজন নারী ক্রিকেটার একশ’র বেশি টি২০ খেলেছেন, তার মধ্যে জেস জোনাসেন একজন। গত বছর সবশেষ টি২০ খেলা এ পেসারের ১০৫ ম্যাচে ৯৬টি উইকেট। এক যুগের অভিজ্ঞ এ তারকাকে বাদ দিয়েই টি২০ বিশ্বকাপের দল ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া।
সংযুক্ত আরব আমিরাতে ৩ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের দলে জায়গা করে নিয়েছেন তায়লা ভলামিনক। ১৭ টি২০তে ১৭টি উইকেট ডানহানি এ পেসারের, ৮টি ওয়ানডেতে নিয়েছেন ৭ উইকেট। গত মার্চে বাংলাদেশ সফরে এসেছিল অস্ট্রেলিয়া নারী দল। শিরোপা ধরে রাখার মিশনে সেই সফরের প্রত্যেকে থাকছেন বিশ্বকাপ মঞ্চে। ১৪ সদস্যের সেই দলে বাড়তি সংযোজন কেবল ডারসি ব্রাউন। সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহের শেষ দিকে এই ১৫ জন খেলবেন নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজে, এর জন্য দলে রাখা হয়েছে হিদার গ্রাহামকে। তবে বিশ্বকাপ যাত্রায় সঙ্গী হচ্ছেন না তিনি।
অস্ট্রেলিয়া দল : অ্যালিসা হিলি (অধিনায়ক), ডারসি ব্রাউন, অ্যাশলে গার্ডনার, কিম গার্থ, গ্রস হ্যারিস, অ্যালানা কিং, ফোয়েব লিচফিল্ড, তাহলিয়া ম্যাকগ্রা (সহঅধিনায়ক), সোফি মলিনাক্স, বেথ মুনি, অ্যালিস পেরি, মেগান স্কাট, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়েরহ্যাম ও তায়লা ভলামিনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *