কুলাউড়ায় করোনার কাছে হার মানলেন প্রবাসী সুমন

কুলাউড়া প্রতিনিধি : করোনা মহামারির শুরুর দিকে দেশে এসেছিলেন পরিবারের সাথে সময় কাটাতে। কিন্তুু ভাগ্যের কি নির্মম পরিহাস দেশে এসে আর প্রবাসে যাওয়া হলো না কাতার প্রবাসী সুমন আহমদের। মাত্র ৩৬ বছর বয়সে মহামারি করোনার কাছে তাকে হার মানতে হলো। ৪ জুলাই রোববার সকাল ৯টা ৫০ মিনিটের সময় সিলেট উইমেন্স হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তাঁর অকাল মৃত্যুতে কুলাউড়ায় সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।
প্রবাসী সুমন কুলাউড়া উপজেলার কাদিপুর ইউনিয়নের হোসেনপুর গ্রামের বাসিন্দা আকল মিয়ার দ্বিতীয় ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী, মা, বাবা ও ৪ ভাইসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি কাতারস্থ কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের যুগ্ম আহ্বায়কের দায়িত্বে ছিলেন। এছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠন, মসজিদ, মাদ্রাসায় সাহায্য সহযোগিতা করতেন। জানা যায়, প্রায় ১৮ দিন থেকে সুমন জ্বর, সর্দি, কাশিতে ভূগছিলেন। স্বাভাবিক সময়ের মতো তিনি স্থানীয় চিকিৎসকদের পরামর্শে ওষুধ সেবন করেন। জ্বর না কমাতে স্থানীয় এক চিকিৎসক উনাকে নিউমোনিয়ায় রোগে আক্রান্ত হয়েছেন মনে করে ওষুধ দেন আরও ৭ দিনের। কিন্তু অসুখ না কমায় এক পর্যায়ে তিনি কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা দেন কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। শারীরিক অবস্থার অবনতি হলে ও করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসায় উন্নত চিকিৎসার জন্য ২৬ জুন তাকে নেয়া হয় সিলেটের উইমেন্স হাসপাতালের করোনা ইউনিটে। সেখানে আইসিইউতে লাইফ সাপোর্ট নিয়ে গত এক সপ্তাহ থেকে করোনার সাথে লড়াই করেন প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা সুমন। সময়ের ব্যবধানে তার অক্সিজেন লেবেল কমতে থাকে। এক পর্যায়ে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।
সুমনের ঘনিষ্ট বন্ধু মাহবুবুর রহমান মান্না, আব্দুল মুহিত বাবলু ও মুক্তাদিরুল ইসলাম তুহিন বলেন, গত বছর করোনা পরিস্থিতিতে দেশে এসে আমাদের প্রিয় বন্ধু সুমন আর কাতারে ফিরে যেতে পারেনি। সবকিছু সামলিয়ে যখন প্রবাসে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলো ঠিক তখন সে করোনায় আক্রান্ত হলো। আমাদের ভাবতেই কষ্ট হচ্ছে যে সে আজ আমাদের ছেড়ে চলে গেছে। রোববার বিকেল ৫টা ৪০ মিনিটের সময় সুমনের নিজ বাড়িতে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

শোক প্রকাশ : প্রবাসী সুমন আহমদ এর মৃত্যুতে গভীর শোক ও তাঁর শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোক প্রকাশ করেছেন সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এমপি, সাবেক এমপি নওয়াব আলী আব্বাস খাঁন, এম এম শাহীন, কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সফি আহমদ সলমান, কুলাউড়া পৌরসভা মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ ও ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম, মৌলভীবাজার জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ও দি চেম্বার অব কমার্সের পরিচালক জাফর আহমদ গিলমান, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, সাধারন সম্পাদক ও কেবিসি নিউজের বার্তা প্রধান এম. আতিকুর রহমান আখই, মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সহ-সভাপতি ও নিউ নেশন প্রতিনিধি এম. মছব্বির আলী, ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশনের যুগ্ম সাধারন সম্পাদক নজরুল ইসলাম খান, রাশীদ আলী ফাউন্ডেশনের উপদেষ্ঠা মন্ডলীর সভাপতি সাংবাদিক মোক্তাদির হোসেন, বঙ্গবন্ধু পরিষদের আল আইন জেলা কেন্দ্রীয় কমিটির তথ্য বিষয়ক সম্পাদক সাংবাদিক হাবিবুর রহমান ফজলু, সাপ্তাহিক আমার কুলাউড়ার সম্পাদক জীবন রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি নিয়াজুল তায়েফ ও সাধারণ সম্পাদক আবু সায়হাম রুমেল, কালের কন্ঠ প্রতিনিধি মাহফুজ শাকিল, দৈনিক আমার সংবাদ ও সাপ্তাহিক পাতাকুঁড়ির দেশ এর কুলাউড়া ব্যুরো প্রধান এইচ ডি রুবেল, সাংবাদিক আব্দুল আহাদ, সাপ্তাহিক জনতার নিঃস্বাস এর সিলেট বিভাগীয় প্রতিনিধি ইউসুফ আহমদ ইমন প্রমুখ।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *