মৌলভীবাজারে পাওনা টাকার জন্য ৮ বছরের শিশুকে হত্যা : প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : শিশু হত্যার প্রতিবাদে মৌলভীবাজারে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার ১৩ ডিসেম্বর বিকেলে সদর উপজেলার সম্পাসী সিএনজি স্ট্যান্ড এলাকায় এই কর্মসূচী পালিত হয়।
মানববন্ধনে জুয়েল আহমেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, আখাইলকুরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামীম আহমদ, বর্তমান চেয়ারম্যান সেলিম আহমদ, চেয়ারম্যান পদপ্রার্থী এমদাদুর রহমান রেনু, চেয়ারম্যান পদপ্রার্থী ফখরুল ইসলাম,ইউপি সদস্য রেনা বেগম, মনির মিয়া,কামরুল হাসান নাইওর প্রমুখ।

বক্তারা বলেন, ৮ বছরের ছোট শিশু আব্দুল হাসিম মাহিমকে যারা পরিকল্পনা করে হত্যা করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি এবং এই ধরনের ঘটনা আর যাতে না ঘটে সে ব্যাপারে সকল অভিভাবকদেরকে সতর্ক থাকার আহ্বান জানান।
মৌলভীবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ ইয়াসিনুল হক জানান, উক্ত ঘটনায় অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ সন্দেহভাজন হিসেবে সাকিব, সাব্বির ও রনি নামে তিনজনকে আটক করেছে।
পুলিশ জানায়, ঘটনার পর নিহত শিশুর বাবা বদরুল ইসলাম বাদী হয়ে এজহার দায়ের করিলে জড়িত সন্দেহে তিনজনকে আটক করে পুলিশ। তার মধ্যে সাব্বির বক্স (১৯) জিজ্ঞাসাবাদে নিজেই হত্যা করেছে বলে পুলিশের কাছে স্বীকারোক্তি দেয়।
তিনি আরো বলেন, মাত্র এক হাজার পাওনাকে কেন্দ্র করে করিয়া পূর্ব শক্রতার জের ধরে পরিকল্পিতভাবে গলায় রশি পেচিয়ে হত্যা করিয়া হাত পা বাঁধিয়া মৃত দেহ বস্তাবন্দি করিয়া গুম করার উদ্দেশ্যে মনু নদীতে ফেলে দেয়।

পাওনা এক হাজার টাকার জন্য দেনাদারের ছেলে আব্দুল হাসিম মাহিম (৮) গলায় রশি পেচিয়ে হত্যার পর হাত-পা বেঁধে মৃতদেহ গুম করার জন্য মনু নদীতে ফেলে দেয় বলে পুলিশের জিজ্ঞাসাবাদে জানিয়েছেন আটক পাওনাদার সাব্বির বক্স । আটক সাব্বির সদর উপজেলার ৭ নম্বর চাঁদনীঘাট ইউনিয়নের সম্পাসী গ্রামের আবুল বক্সের ছেলে।
জানা গেছে, শিশু মাহিম তার মায়ের সাথে মৌলভীবাজার সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের পূর্ব সম্পাশি গ্রামে নানা বাড়িতে বসবাস করত। শনিবার বিকেলে বাড়ির পাশে খেলার মাঠ হইতে নিখোঁজ হয়। তাকে অনেক খোঁজাখুঁজি করে পাওয়া যাচ্ছিল না। রবিবার সকালে হাত-পা বাঁধা অবস্থায় তার লাশ মনু নদীতে ভেসে ওঠে। পরে স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে পাঠায়।
উল্লেখ্য, রোববার ১২ ডিসেম্বর দূপুরে মৌলভীবাজার সদর উপজেলার পূর্ব সম্পাসী এলাকায় মনু নদীর চর থেকে হাত-পা বাঁধা অবস্থায় মাহিমের লাশ উদ্ধার করা হয়। মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক জানান, পাওনা টাকার জন্য শিশুটিকে হত্যা করে মনু নদীতে ফেলে দেয়। এঘটনায় মডেল থানায় হত্যা মামলা রুজু হয়।

মনু নদীতে হাত-পা বাঁধা শিশুর লাশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *