অন্যরকম অভিজ্ঞতায় সোহানা সাবা

দুইদিন ৬-৭ ঘণ্টা করে ভিজেছি, তাও ১৪ ডিগ্রি তাপামাত্রায়। আমার অবস্থা দেখে ইউনিটের সবাই হতবাক হয়ে গিয়েছিল। যদিও আমরা সারা বছর কষ্ট করেই শুটিং করি। তারপরও এভাবে
শীতের ভেতর টানা ভিজে কাজ করে একেবারেই অন্যরকম এক অভিজ্ঞতা  হয়েছে। এভাবেই কথাগুলো বলছিলেন জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। গত কিছুদিন ধরেই তিনি অরুণা বিশ্বাস পরিচালিত ‘অসম্ভব’- সিনেমার কাজ করছেন। এর শুটিং হচ্ছে মানকিগঞ্জে। এই ছবির একটি রবীন্দ্রসংগীতের শুটিং করতে গিয়েই ২ এবং ৩রা জানুয়ারি ১২ ঘণ্টা ভেজার অভিজ্ঞতা হয়েছে সাবার।

বিষয়টি অবাক করার মতো হলেও সত্যি। সোহানা সাবা মুঠোফোনে মানবজমিনকে বলেন, আমি এখন ঢাকায় ফিরেছি। তবে ঠাণ্ডা লেগে গেছে। গলাটাও বসা। যদি একদিন শুটিং করতে হতো তারপরও কথা ছিল। কিন্তু শুটিং করতে হয়েছে দু’দিন। ৬-৭ ঘণ্টা ভিজে শুটিং করেছি। যদিও ইউনিটের সবাই খুব যত্নবান ছিলেন আমার প্রতি। কিন্তু দিন শেষে কাজটিতো করতে হয়েছে। ‘আজি ঝর ঝর ঝর বাদল দিনে’ গানটি গেয়েছে অনিমা রায়। খুব সুন্দর গেয়েছে সে। তবে কাজটি করেও ভালো লেগেছে। কাজটি করার পর ঢাকায় এসে ঠাণ্ডা-কাশিতে ভুগছি। নিজেকে সুস্থ করার চেষ্টা করছি। তবে দিন শেষে কাজটি অনেক ভালো হয়েছে এটাই বড় পাওয়া। সিনেমার সার্বিক কাজ কেমন হচ্ছে? সোহানা সাবা বলেন, খুব গোছানো কাজ হচ্ছে। যাত্রাশিল্পীদের গল্প নিয়ে হচ্ছে সিনেমাটি। গল্পটি সাধারণ, আমার চরিত্রটিও। কিন্তু সেই সাধারণ চরিত্রটিকে পর্দায় দর্শকদের সামনে অসাধারণভাবে ফুটিয়ে তোলাটাই বড় চ্যালেঞ্জ। কথায় কথায় সাবা বলেন, মানিকগঞ্জে গেলে যে কাউকে বললেই অরুণা বিশ্বাসের বাড়ি দেখিয়ে দেয়। সেখানে তিনি এতটা জনপ্রিয়। আমি তো বলেছি অরুণা দি’কে নির্বাচন করতে (হেসে)। নতুন বছরের আর কাজের কী খবর? সাবার উত্তর- অনেক পরিকল্পনা করে রেখেছি। এ বছর অনেক কাজ করতে হবে। তবে করোনার কারণে আতঙ্কে আছি। কখন আবার সব বন্ধ হয়ে যায় কে জানে! তবে এখন পর্যন্ত পরিকল্পনা করে রেখেছি কাজ করবোই এবার। আর প্রোডাকশন হাউজ থেকে একটি সিনেমা করবো। সেটা ভারতে হবে। সবকিছু পাকাপাকি করে আপনাদের সবাইকে জানাবো। এছাড়াও আরও কিছু প্রোডাকশনের পরিকল্পনা আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *