কাবাডি খেলাকে পেশাদার খেলা হিসেবে যেন এগিয়ে নিয়ে যেতে পারি-র‌্যাব মহাপরিচালক

বিশেষ প্রতিনিধি : মৌলভীবাজারে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস পুরুষ-নারী কাবাডি প্রতিযোগিতা ২০২১ “সুরমা জোন” এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় পুরুষদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মৌলভীবাজার জেলা দল। অপরদিকে নারী কাবাডিতে মৌলভীবাজার জেলা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা দল। ১৮ মার্চ বৃহস্পতিবার বিকেলে মৌলভীবাজার এম সাইফুর রহমান স্টেডিয়ামে ঐতিহ্যবাহী কাবাডি খেলায় চ্যাম্পিয়ন ও রানারআপ পুরুষ ও নারী দলের মধ্যে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। র‌্যাবের মহাপরিচালক তাঁর বক্তব্যে বলেন, কাবাডি খেলাকে আমরা বৈশ্বিক পর্যায়ে নিয়ে যাবো। আমরা চেষ্টা করব এই কাবাডি খেলাকে পেশাদার খেলা হিসেবে যেন এগিয়ে নিয়ে যেতে পারি। তিনি আরও বলেন নিজের চাকুরী জীবনের স্মৃতিচারণ করে বলেন,আমার চাকুরী জীবনে কখনো সিলেটে চাকুরী করার সুযোগ হয়নি তাই এখানে এসে শৈশবের গন্ধ আমি পেয়েছি। ৩০-৩২ বছরের চাকুরী জীবনে অনেকের সাথে দেখা না হলেও এখানে এসে অনেকের সাথে দেখা হওয়ায় অনেক ভাল লাগছে, অনেক আথিতেয়তা পেয়েছি।
তিনি বলেন, আমরা এই মাসের শেষে এবং আগামী মাসের শুরুতে বাংলাদেশে একটি আর্ন্তজাতিক খেলা উদ্বোধন করতে যাচ্ছি যেখানে নেপাল, কেনিয়া,শ্রীলঙ্কা এবং স্বাগতিক বাংলাদেশ অংশ নেবে। মৌলভীবাজার মডেল থানার ওসি (তদন্ত) পরিমল চন্দ্র দেব এর সঞ্চালনায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, বাংলাদেশ পুলিশ সিলেট রেঞ্জ এর ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, কাবাডি প্রতিযোগীতার আহবায়ক ও পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মিছবাহুর রহমান ও পৌর মেয়র ফজলুর রহমান।
টুর্ণামেন্টে পুরুষ দলে মৌলভীবাজার, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, সুনামগঞ্জ, ফেনী, চাঁদপুর এবং পৃথক ভাবে মেয়েদের দলে মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ জেলা অংশগ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *