রাজনগরে ৫০টির মধ্যে ৪২টি পরিবার পেল স্বপ্নের ঠিকানা

শংকর দুলাল দেব : মৌলভীবাজারের রাজনগরে ৫০টির মধ্যে ৪২টি পরিবার পেল স্বপ্নের ঠিকানা। ‘আশ্রায়নের অধিকার শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানের আলোকে মুজিববর্ষে রাজনগরে ২য় পর্যায়ে ৫০টির মধ্যে ৪২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার নান্দনিক ঘর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হস্তান্তর করা হয়েছে।
২০ জুন রোববার সকাল সাড়ে ১০ টায় সারা দেশের ন্যায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে আনুষ্ঠানিক ভাবে ২ শতক জমি নামজারী সহ কাগজপত্র দলিল যাবতীয় ডকুমেন্ট ফোল্ডার আকারে হস্তান্তর প্রক্রিয়া ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় ২য় পর্যায়ে নির্মিত ঘর উদ্বোধন করার পরপরই রাজনগরের এসব পরিবারের হাতে জমির কাগজপত্র হস্তান্তর করা হয়। রাজনগরে দ্বিতীয় পর্যায়ে ৫০টি ঘরের মধ্যে ৪২টির কাজ পুরোপুরি সম্পন্ন হয়েছে। বাকি ৮টি ঘরের মাঠি ঠিকমত না বসায় এগুলো পরবর্তীতে অবশিষ্ট কাজ সম্পন্ন করে সুবিধাভোগী পরিবারের নিকট হস্তান্তর করা হবে বলে উপজেলা প্রশাসন জানায়।
ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার নান্দনিক ঘর হস্তান্তর উপলক্ষে গত ২০ জুন রোববার রাজনগরস্থ জেলা পরিষদ অডিটরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ। উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পালের সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা নজরুল ইসলাম খানের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ঊর্মি রায়, রাজনগর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মনসুরনগর ইউপি চেয়ারম্যান মিলন বখত, ফতেহপুর ইউপি চেয়ারম্যান নকুল চন্দ্র দাশ, কামারচাক ইউপি চেয়ারম্যান নজমুল হক সেলিম, উত্তরভাগ ইউপি চেয়ারম্যান শাহ শাহিদুজ্জামান ছালিক, মুন্সিবাজার ইউপি চেয়ারম্যান ছালেক মিয়া, রাজনগর প্রেসক্লাব সভাপতি আউয়াল কালাম বেগ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *