জুড়ীর সাগরনালে বিজয়ী ইউপি সদস্যের নেতৃত্বে হামলা-ভাংচুর

জুড়ী প্রতিনিধি: মৌলভীবাজারের জুড়ী উপজেলায় ১১ নভেম্বর ৫টি ইউনিয়নে “ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১” অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন পরবর্তী বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনা ঘটেছে।

জানা যায়, গত ১১ নভেম্বর বৃহস্পতিবার রাতে ৮নং ওয়ার্ডের বিজয়ী ইউপি সদস্য মঈনুল ইসলাম জুনেদ’র নেতৃত্বে আমির হোসেন, জানু মিয়া, হাসিম মিয়া, শামিম আহমদসহ প্রায় শতাধিক কর্মী বিজয় মিছিল নিয়ে প্রতিপক্ষ প্রার্থী সাইফুল ইসলাম এর কর্মী-সমর্থকদের শারিরিক নির্যাতন, ঘর-বাড়ীতে ইট পাটকেল নিক্ষেপ ও হামলা-ভাংচুর করেছে।

সরেজমিন (১২ নভেম্বর) শুক্রবার পরিদর্শণে গেলে পরাজিত প্রার্থী সাইফুল ইসলাম বলেন, আমি নির্বাচনে মঈনুল ইসলাম জুনেদ’র সাথে ইউপি সদস্য পদে প্রতিযোগিতা করে পরাজিত হই। নির্বাচনের পর আমি ফলাফল মেনে নেই কিন্তু বিজয়ী প্রার্থী জুনেদ ফলাফল ঘোষনার পর রাতেই তার কর্মী-সমর্থকদের নিয়ে মিছিল সহকারে আমার কর্মী সমর্থকদের বাড়ী বাড়ী গিয়ে হামলা-ভাংচুর চালায় এবং ইট পাটকেল নিক্ষেপ করে। এসময় তারা আমার কর্মীদের শারিরিক ভাবে লাঞ্জিত করে। তার ভয়ে আমার অনেক কর্মী আত্বগোপনে আছে।

৮নং ওয়ার্ডের বাসিন্দা অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর সারর্জেন্ট আনোয়ার হোসেনের বলেন, তার ছেলে এসএসসি পরিক্ষার্থী বখতিয়ার হাসান আরাফাত ছাত্রলীগ কর্মী, নৌকা এবং মোরগ প্রতিকের সমর্থক থাকায় আমার ছেলেকে জুনেদের লোকজন শারিরিক লাঞ্চিত করে এবং রাতে আমার বাড়ীতে মিছিল নিয়ে এসে ইটপাটকেল এবং আমার বাড়ীর বেষ্টনি ভাংচুর করে।

এলাকার বাসিন্দা রিপন বৈদ্য, মনি বৈদ্য, শিলা বৈদ্য, মনাফ মিয়া, মনজ্জির আলী, বারিক মিয়াসহ আরও অনেকেই বলেন, জুনেদের নেতৃত্বে আমাদের বাড়ীর টিনের ভেড়া ভাংচুর ঘর-বাড়ীতে ইট পাটকেল নিক্ষেপ ও মিছিলে থেকে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়। জুনেদের কর্মী সমর্থকদের ভয়ে আমরা বাড়ী থেকে বেরোতে পারছিনা।

সাগরনাল ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি নজরুল ইসলাম চৌধুরী বলেন, নির্বাচন পরিবর্তী ইউপি সদস্য জুনেদের নেতৃত্বে বিজয়ী চেয়ারম্যান আব্দুল নূর (মাস্টার) এর কর্মী আরাফাতকে শারিরিক লাঞ্চিত করা হয়েছে। এছাড়াও আওয়ামীলীগ করে বলেন, পরাজিত ইউপি সদস্য প্রার্থী সাইফুল ইসলামের ঘর-বাড়ী তছনছ করা হয়েছে।

এবিষয়ে অভিযুক্ত নির্বাচিত ইউপি সদস্য মঈনুল ইসলাম জুনেদের মুঠোফোনে যোগাযোগ করা হলে, তিনি বলেন আমার কর্মী সমর্থকরা শান্তিপূর্নভাবে বিজয় মিছিল করেছে। কেউ হামলা-ভাংচুর করেনি। যদি আমার কোন কর্মী বা সমর্থক এ ধরনের ঘটনার সাথে জড়িত থাকে আমি খোঁজ নিয়ে ব্যবস্থা নিবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *