কুলাউড়ায় মাধ্যমিক শিক্ষক সমিতির কাউন্সিল সম্পন্ন সভাপতি কাদির, সম্পাদক মতিন

কুলাউড়া প্রতিনিধি : কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। বুধবার (২৯ ডিসেম্বর) বিকেলে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে  পুনরায় আব্দুল কাদিরকে সভাপতি ও আব্দুল মতিনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। মাধ্যমিক শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি ও জালালাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শিক্ষা পরিবারের অন্যতম সদস্য শাহজালাল আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান ও ভাটেরা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, কুলাউড়া পৌরসভার মেয়র সিপার উদ্দিন আহমদকে সংগঠনের পক্ষ থেকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।
এর আগে দুপুরে সম্মেলন পর্বে সংগঠনের সভাপতি, আলী আমজদ উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আব্দুল কাদিরের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক ও কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিনের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম সফি আহমদ সলমান। বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র, অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, বরমচাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফজলুল হক, লংলা আধুনিক ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতাউর রহমান, নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সজল, কাউন্সিলর যাচাই-বাছাই কমিটির আহবায়ক ও উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদুর রহমান কবির, সংবর্ধিত অবসরপ্রাপ্ত শিক্ষকদের পক্ষে বক্তব্য দেন কর্মধা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আব্দুল মালিক। এসময় কাউন্সিলর যাচাই-বাছাই কমিটির সদস্য মো. আবুল মনছুর, হেলাল উদ্দিন, আব্দুল মোক্তাদির চৌধুরী উপস্থিত ছিলেন। অনুষ্টানে ২০১৮-২০২১ সাল পর্যন্ত কুলাউড়ার বিভিন্ন বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত ২২জন শিক্ষককে সংগঠনের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়। এবারের কাউন্সিলে উপজেলার ৩৩টি বিদ্যালয়ের ৩৩৬ জন কাউন্সিলর অংশ নেন।
শুভেচ্ছা বক্তব্য দেন নয়া বাজার কেসি উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক মোজাহিদুল ইসলাম, কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আতিকুর রহমান, উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রুহুল আমীন। এসময় বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকরা উপস্থিত ছিলেন। সম্মেলন অধিবেশনের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা। এরপর কোরআন তেলাওয়াত, গীতা পাঠ ও বাইবেল পাঠ করা হয়। অধিবেশন অনুষ্ঠানে বিভিন্ন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রয়াত শিক্ষকদের স্মরণে শোক প্রকাশ ও এক মিনিট নীরবতা পালন করা হয়।
অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান সফি আহমদ সলমান ১ লক্ষ টাকা ও পৌর মেয়র সিপার উদ্দিন আহমদ ৫০ হাজার টাকা সংগঠনের তহবিলে অনুদানের প্রতিশ্রুতি দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *