জুড়ীতে সিএনজি চালক ও ব্যবসায়ীর সংঘাতের আশংকা

জুড়ী প্রতিনিধি:: মৌলভীবাজারের জুড়ী সাগরনাল ইউনিয়নের কলাবাড়ী বাজারের সাগরনাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখে সড়ক ও জনপদের জায়গা দখল ও একটি প্রভাবশালী পক্ষ দীর্ঘদিন থেকে দখল করে অন্যের কাছে বিক্রি করা কে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে বিরোধ দেখা দিয়েছে।

সরেজমিন জানা যায়, সিএনজি চালকরা বাজারে অনেক দিন থেকে সরকারী রাস্তার পাশের খালি জায়গায় তাদের ষ্ট্যান্ডে হিসেবে ব্যবহার করে আসছে। কয়েকদিন থেকে এলাকার কয়েকজন ব্যবসায়ী সিএনজি ষ্ট্যান্ডের জায়গায় জোরপূর্বক দোকান কোটা তৈরী করে দখলের চেষ্টা চালায়।

সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি সুন্দর আলী জানান, আমরা তাদেরকে আপত্তি করলে বিষয়টি বাজার কমিটি ও ইউপি চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিগণ উভয় পক্ষ নিয়ে আগামী শনিবার (১২ ই ফেব্রুয়ারী) এক সমঝোতা বৈঠকের সিদ্ধান্ত হয়। সিএনজি চালকরা চেয়ারম্যান এর সিদ্ধান্ত মোতাবেক অপেক্ষায় থাকে কিন্তু বিষয়টি শালিসি পর্যায়ে থাকা অবস্থায় ব্যবসায়ীরা আবার টিনের স্থায়ী দোকান কোটা নির্মাণ কাজ শুরু করলে সিএনজি চালকরা আবারও আপত্তি জানিয়ে স্থানীয় চেয়ারম্যান ও বাজার কমিটিকে জানায়। কারো আপত্তি না শুনে কাজ করতে থাকলে উভয় পক্ষের মধ্যে কিছুটা সংঘর্ষ বাধে। ঘটনায় সিএনজি দু’জন চালক আহত হন। পরে আহত দু’জনকে জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ বিষয়ে সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি সুন্দর আলী বাদী হয়ে ব্যবসায়ী মোঃ জাকির হোসেন(২৬), পিতা- আব্দুল মান্নান, ২। মোঃ জসিম মিয়া (৩০), পিতা- রহিম মিয়া, উভয় সাং- টিলাগাঁও, উত্তর সাগরনাল, ৩। মঈন মিয়া (৩২), পিতা- আব্দুল আজিজ, ৪। মোঃ শাম(৩০), পিতা- মতিন মিয়া, উভয়সাং- দক্ষিণ বড়ড়হর, ৫। মোঃ বিলাল মিয়া(৩৫), পিতা- মতিন মিয়া, অজ্ঞাত নামা ৮/৯ জন কে বিবাদী করে জুড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পেয়ে সাথে সাথে জুড়ী থানার এ.এস.আই জহিরুল ইসলাম ঘটনাস্থলে হাজির হয়ে উভয়পক্ষ কে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সতর্ক থাকার আহ্বান করেন।

স্থানীয় বাজার কমিটির সভাপতি আব্দুল বাছিত বলেন, গত কয়েকদিন ধরে এখানে দখল নিয়ে উভয় পক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়। চেয়ারম্যান সাহেবের মাধ্যমে একটা বৈঠক হওয়ার কথা। বৈঠক সামনে রেখে ব্যবসায়ীরা দোকানে কাজ শুরু করলে নতুনভাবে আবার বিরোধ দেখা দেয়।

এ বিষয়ে জুড়ী থানার এ.এস.আই জহিরুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি জানান, সাগরনাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর নুর ব্যবসায়ী ও সিএনজি চালকদের নিয়ে বৈঠকে বসলে উভয় পক্ষকে সড়ক ও জনপদের পাশে খালি জায়গায় কোন দোকানকোটা নির্মাণ না করার স¦র্তে বিষয়টি মিমাংশা করে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *