জুড়ীতে সন্ত্রাসী কায়দায় হামলা ও বাড়ীর সীমানা প্রাচীর ভেঙে ফেলার অভিযোগ

হারিস মোহাম্মদ: মৌলভীবাজার জেলার জুড়ীতে জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে সন্ত্রাসী কায়দায় হামলা ও বাড়ীর সীমানা প্রাচীর  ভেঙে ফেলার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার পশ্চিমজুড়ী ইউনিয়নের বাছিরপুর গ্রামে। এ ঘটনায় জুড়ী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভোক্তভোগী আব্দুল হেকিম।
অভিযোগ সূত্রে জানা যায়, বাছিরপুর গ্রামের মৃত আব্দুর রহিমের পুত্র আব্দুল হেকিমের সাথে অপর সন্তান আব্দুল খালেক ও আব্দুল আজিম রমজানের দীর্ঘদিন যাবদ জায়গা জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এ বিষয়ে জনপ্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা বেশ কয়েকবার বিচার সালিশ করলেও বিষয়টি সমাধান হয়নি। এ বিরুদের জের ধরে শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে আব্দুল হেকিমের উপর হামলা সহ বাড়ীর সীমানা প্রাচীর ভেঙে ফেলে তারই ভাই আব্দুল খালেক ও আব্দুল আজিম (রমজান)। হামলার ঘটনায় তাদের ছেলেরাও জড়িত ছিলেন। হামলায় আব্দুল হেকিম সহ তার স্ত্রী ও সন্তান আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নেন।অভিযোগ সূত্রে আরও জানা যায়, হামলার সময় অভিযুক্তরা ঘরে থাকা জায়গা বিক্রির দুই লক্ষ টাকা এবং ২ লক্ষ ৫০ হাজার টাকার স্বর্ণলঙ্কার নিয়ে যান।
অভিযোগের বিষয়ে আব্দুল খালেক বলেন আমি সীমানার প্রাচীর ভাঙিনি এবং হামলার সাথে জড়িত নই এসবের সাথে আমার ভাই আব্দুল আজিম (রমজান) জড়িত।
এ ব্যাপারে অভিযুক্ত আব্দুল আজিম রমজান বলেন, সরকারি জায়গায় সীমানা প্রাচীর তৈরি করায় আমার বাড়িতে গাড়ি প্রবেশের সমস্যা হচ্ছিল তাই আমি সীমানা প্রাচীর ভেঙেছি। সরকারি রাস্তা দখল করলে সরকার রাস্তা উদ্ধার করবে, আপনি উদ্ধার করার কে এ প্রশ্নের উত্তরে তিনি বলেন আমিও সরকারের  লোক।
অভিযোগের বিষয়ে আলাপকালে থানার এস আই খাইরুল আলম বাদল বলেন, এবিষয়ে জুড়ী থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন আব্দুল হেকিম। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য ওসি মহোদয় আমাকে দায়িত্ব দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *