জুড়ীতে ভেঙ্গে পড়া  সড়ক পরিদর্শন করলেন পরিবেশমন্ত্রী

হারিস মোহাম্মদ: মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়নের গরেরগাঁও হতে রাবার ড্যাম  পর্যন্ত পাকা সড়কের গরেরগাঁও অংশে বিশাল নদী ভাঙ্গন দেখা দিলে বিষয়টি সাথে সাথে দৃষ্টিগোচর হয় স্থানীয় সাংসদ ও সরকারের পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, এমপির। মন্ত্রীর তাৎক্ষণিক নির্দেশ পেয়ে  পরের দিনই শুরু হয় ওই সড়কের মেরামতের কাজ।
 মন্ত্রী সরকারি সফরে এলাকায় এসে শনিবার (১ এপ্রিল) দুপুরে ওই সড়ক পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাজটি দ্রুত শেষ করার নির্দেশ দেন। এছাড়া তিনি এসময় এই সড়কটিকে রক্ষায় বড় ধরনের প্রকল্প দেওয়ার আশ্বাস দেন মন্ত্রী।
জানা যায়, উপজেলার জায়ফরনগর ইউনিয়নের গরেরগাঁও হতে রাবার ড্যাম  পর্যন্ত পাকা সড়কের গরেরগাঁও অংশে বিশাল নদী ভাঙ্গন দেখা দেয়।  ভাঙ্গনের ফলে জুড়ী নদীতে পুরো সড়কটি বিলীন হওয়ার শঙ্কা দেখা দিয়েছিল। সড়কে ভাঙন দেখা দেওয়ায় এ সড়কে চলাচলকারী হাজার হাজার সাধারণ মানুষের যাতায়াত বন্ধ হয়ে পড়ে। পরে সড়কটির ভাঙ্গন দ্রুত মেরামত করতে তাৎক্ষণিক নির্দেশনা দেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, এমপি। মন্ত্রীর নির্দেশের পর বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল থেকেই এ সড়ক সংস্কারে কাজ শুরু করে উপজেলা প্রশাসন। পরে শনিবার (১ এপ্রিল) দুপুরে ওই সড়ক পরিদর্শন করেন মন্ত্রী। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রঞ্জন চন্দ্র দে, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মাসুক মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, জেলা পরিষদের সদস্য মোঃ বদরুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনসুর আলী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *