জেলা পুলিশের পক্ষ থেকে জনসচেতনতা মূলক সাইনবোর্ড স্থাপন

হারিস মোহাম্মদঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলের বাইক্কা বিল এবং লাউয়াছড়া সড়কে জেলা পুলিশের পক্ষ থেকে জনসচেতনতা মূলক সাইনবোর্ড স্থাপন করা হয়েছে।
শুক্রবার  (৮ সেপ্টেম্বর) বিকেলে পুলিশ  মোঃ মনজুর রহমান পিপিএম বার  উপস্থিত থেকে জেলা পুলিশের পক্ষ থেকে এসব বিলবোর্ড স্থাপন করেন।
পুলিশ সুপার বলেন, ”হাইল হাওরের বাইক্কা বিল পাখি ও পাখিদের অভয়াশ্রম। পরিবেশ ও জীববৈচিত্র রক্ষায় পাখি শিকার বন্ধ করা এবং মাছ শিকার বন্ধে জনসচেতনতা তৈরীর লক্ষ্যে মৌলভীবাজার জেলা পুলিশের পক্ষ থেকে আমরা সাইনবোর্ড স্থাপনের উদ্যোগ নিয়েছি।”
এরপর পুলিশ সুপারের উপস্থিতিতে শ্রীমঙ্গল-কমলগঞ্জ থানা এলাকার লাউয়াছড়া সড়কে দুর্ঘটনা রোধে ট্রাফিক সচেতনতা মূলক সাইনবোর্ড স্থাপন করা হয়।
সাইনবোর্ড গুলোতে সড়কে ট্রাফিক সিগনাল মেনে চলা, সর্বোচ্চ ২০ কিলোমিটার গতিসীমা মেনে গাড়ি চালানো, মোটর সাইকেল চালানোর সময় হেলমেট পরিধান করা ইত্যাদি বিভিন্ন নির্দেশনা রয়েছে।
পুলিশ সুপার আরো বলেন, বেপরোয়া গতিতে গাড়ী চালালে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা আছে। এই রাস্তা দিয়ে বন্যপ্রাণী চলাচল করে, গতির কারণে প্রায়ই বন্যপ্রাণী মৃত্যুর খবর পাওয়া যায়। এসব কারণে জনসচেতনতার জন্য সাইনবোর্ডগুলো স্থাপন করা হচ্ছে।”
এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ)  সুদর্শন কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি)  মোহসিন, সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল)  আনিসুর রহমান, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ  মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন সরদার, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ  সঞ্জয় চক্রবর্তী এবং স্ট্যান্ড ফর আওয়ার এনডেনজারড ওয়াইল্ডলাইফ (SEW) এর সদস্যগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *