বড়লেখায় কুষ্ঠ আক্রান্ত পরিবারের শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান

হারিস মোহাম্মদঃ  বড়লেখায় ‘নিউ সমনবাগ কুষ্ঠ ও প্রতিবন্ধী উন্নয়ন উদ্যোগ ফেডারেশন’ মঙ্গলবার দুপুরে ফেডারেশনের হতদরিদ্র, সাধারণ প্রতিবন্ধী ও কুষ্ঠ আক্রান্ত পরিবারের ১০ জন শিক্ষার্থীকে শিক্ষা সহায়তা (আর্থিক) প্রদান করেছে।
উক্ত শিক্ষা সহায়তার অর্থায়ন করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘লেপ্রসি মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ’। একই অনুষ্ঠানে সংস্থাটি নিউ সমনবাগ কুষ্ঠ ও প্রতিবন্ধী উন্নয়ন উদ্যোগকে অনুদানের চেক প্রদান করেছে।
ইউএনও সুনজিত কুমার চন্দের সভাপতিত্বে ও ‘নিউ সমনবাগ কুষ্ঠ ও প্রতিবন্ধী উন্নয়ন উদ্যোগ ফেডারেশন’ এর জেলা সমন্বয়কারী অনিক ধর ও বিকাশ কুমার দাশের যৌথ সঞ্চালনায় উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত শিক্ষা সহায়তা ও চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতœদ্বীপ বিশ্বাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান, সহকারি জনস্বাস্থ্য প্রকৌশলী মঈন উদ্দিন, প্রেসক্লাব সভাপতি অসিত রঞ্জন দাস, সাংবাদিক আব্দুর রব, নিউ সমনবাগ কুষ্ঠ ও প্রতিবন্ধী উন্নয়ন উদ্যোগ এর সভাপতি বিষ্ণু সাওতাল ও সাধারণ সম্পাদক রবি সাঁওতাল প্রমুখ।
বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুনজিত কুমার চন্দ জানান, উক্ত কার্যক্রমের মাধ্যমে কুষ্ঠ আক্রান্ত ব্যক্তি, কুষ্ঠ প্রতিবন্ধী ও সাধারণ প্রতিবন্ধী ব্যক্তিদের জীবন যাত্রার মান্নোয়ন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি হতদরিদ্র একজন কুষ্ঠ আক্রান্ত রোগীর সরকারি ঘর নির্মাণ করে দেওয়ার আশ্বাস দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *