কুলাউড়ায় টায়ার জ্বালিয়ে সড়কপথ অবরোধের চেষ্টা, গ্রেপ্তার ৩

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

কুলাউড়ায় সড়কপথ অবরোধের চেষ্টা করে গ্রেপ্তার হয়েছেন বিএনপির তিন নেতাকর্মী। ১ নভেম্বর বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে পৌর শহরের উত্তর কুলাউড়া রেল আউটার এলাকায় ১৫-১৬ জন বিএনপি নেতাকর্মী মিছিল দিয়ে সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ ধাওয়া করে তিনজনকে গ্রেপ্তার করে। বাকিরা নেতাকর্মী পালিয়ে যান। এর আগে সকালে বিএনপির নেতাকর্মীরা ভূকশিমইল ইউনিয়নের দারুল উলুম মাদ্রাসা এলাকায় হাজী আকলাছ মিয়ার বাড়ির সামনের রাস্তায় টায়ার জ¦ালিয়ে ও গাছ ফেলে সড়ক অবরোধ করে। এতে কুলাউড়া-ভূকশিমইল সড়কে প্রায় ঘন্টাখানেক সময় যান চলাচল বন্ধ থাকে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবরোধকারীদের ছত্রভঙ্গ করে দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মইনুল হক বকুল, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক তানজিল হাসান খান ও যুবদল নেতা আব্দুল্লাহ আল মাসুদ।

পুলিশ জানায়, ১১টার দিকে উপজেলা বিএনপির (একাংশের) সাধারণ সম্পাদক শামীম আহমদ চৌধুরীর নেতৃত্বে একটি মিছিল বের হয়। মিছিলে অংশ নেন বিএনপি নেতা আজিজুর রহমান মনির, সাইফুল আলম চৌধুরীসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এসময় তারা রেল আউটার এলাকায় মিছিল সহকারে সড়কপথ অবরোধ চেষ্টা করলে পুলিশের ধাওয়ায় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এসময় পুলিশ ৩ জনকে আটক করে। বিএনপি নেতা শামীম আহমদ চৌধুরী জানান, অবরোধের সমর্থনে মঙ্গলবার থেকে কুলাউড়ায় বিভিন্ন কর্মসূচি আমরা করছি। আজও সকালে নেতাকর্মীদের নিয়ে আউটার এলাকায় অবরোধের চেষ্টাকালে পুলিশ ৩ জনকে আটক করে।

কুলাউড়া থানার (ওসি) তদন্ত ক্যশৈনু বলেন, বিএনপির নেতাকর্মীরা বেলা সাড়ে ১১ টার সময় শহরের উত্তর কুলাউড়া এলাকায় নাশকতার চেষ্টা করে। পুলিশ সেখান থেকে ৩জনকে আটক করে। আটককৃতদের থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়া শেষে আদালতে প্রেরণ করা হবে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *