কুলাউড়ার সদপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ

মৌলভীবাজার প্রতিনিধি:

বিদ্যালয়ে নিয়মিত শিক্ষর্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিতকরণ, শিক্ষার মান উন্নয়নসহ সন্তানের প্রতি মায়েদের দায়িত্ব ও করনীয় বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কুলাউড়ার পৃথিমপাশা ইউনিয়নের শতবর্ষী ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সদপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
১৮ সেপ্টেম্বর সদপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে উক্ত মা সমাবেশ অনুষ্টানের সভাপতিত্ব করেন বিদ্যালয়ের সাবেক সভাপতি ও দাতা পরিবারের সদস্য সাংবাদিক সৈয়দ আশফাক তানভীর।
বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক রোহেনা আক্তারের পরিচালনায় অনুষ্টানে বক্তব্য রাখেন বিদ্যালয়ের নবাগত প্রধান শিক্ষক তাসনিম জাহান পান্না, সাবেক প্রধান শিক্ষক জামাল উদ্দিন, পৃথিমপাশা ইউনিয়নের মহিলা ইউপি সদস্য সুসমা রানি দেব, বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সহ-সভাপতি শাহাজান চৌধুরী, অভিভাবক সৈয়দ জয়নাল হোসেন শাহিন, মৌমাছিরকন্ঠ প্রতিনিধি হাসান আল মাহমুদ রাজু, অভিভাবক শম্পা দেব প্রমুখ।
সভায় বক্ত্যরা বলেন, মা সমাবেশের মাধ্যমে মা দের কে শিশু সম্পর্কে সচেতন করে তোলা, শিশুর ঘাটতিগুলো শনাক্ত করে নিরাময়মূলক ব্যবস্থা গ্রহণ করা, শিশুর জন্য পরিবারে এবং বিদ্যালয়ে আস্থাশীল পরিবেশ বজায় রাখা, শিশুর পাঠের তদারকি করা এবং পাঠের ক্ষেত্রে শিশুকে আরো আগ্রহী করে তোলা হয়। এছাড়া বিদ্যালয়ে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিতকরণ এবং লেখাপড়ার গুনগত মান উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয় সভায়।
মা সমাবেশে শতাধিক মা, বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সদস্যসহ  শিক্ষকরা উপস্থিত ছিলেন। এসময় অভিভাবকদের সাথে নবাগত প্রধান শিক্ষক পরিচিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *