কুলাউড়ায় সাংবাদিকদের সাথে পৌর মেয়র সিপার উদ্দিনের মতবিনিময়

কুলাউড়া প্রতিনিধি : মৌলভীবাজারের কুলাউড়া পৌর শহরের নাগরিকদের মূল সমস্যা যানজট, জলাবদ্ধতা, ফুটপাত দখল উচ্ছেদে প্যাকেজ পরিকল্পনা করা হয়েছে বলে জানিয়েছেন কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ।

৬ মে বৃহস্পতিবার বেলা আড়াইটায় কুলাউড়া পৌরসভা মিলনায়তনে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করে পৌরসভা নিয়ে নিজের মহা কর্মপরিকল্পনার কথা তুলে ধরেন তিনি।

যানজট নিরসনে তিনি শহরের মূল সড়কের দুই পাশে ড্রেন ও ফুটপাত করবেন যাতে করে সড়কের উপর যত্রতত্র গাড়ি রাখা যাবেনা। রাস্তা প্রশস্তকরণ দীর্ঘমেয়াদী পরিকল্পনা। সড়ক ফোর লেনের জন্য সড়ক বিভাগের মাধ্যমে একটি প্রস্তাবনা পাঠানো হবে সংশ্লিষ্ট মন্ত্রলাণয়ে।  সড়ক ও জনপথ বিভাগের গ্রীণ সিগন্যাল পেয়ে শহরের উছলাপাড়া ও উত্তরবাজার এলাকায় সিএনজি অটোরিকশার স্ট্যান্ড করার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। এ ব্যাপারে শীঘ্রই তিনি কাজ শুরু করবেন বলে জানান। এছাড়া শহরের ভিতরে দীর্ঘদিনের জলাবদ্ধতা নিরসনে মরা গোগালীছড়া খনন ও অবৈধ দখলমুক্ত করে পৌর এলাকার ড্রেনগুলোকে মরা গোগালীসহ একাধিক ছড়ার সাথে সংযোগ করবেন বলে জানান। শহরের পানি দ্রুত ওই ছড়ায় গিয়ে পড়লে জলাবদ্ধতা থাকবে না বলে মনে করেন তিনি। আগামী অর্থ বছরের আগে এ কাজের বাস্তবায়ন করা হবে।  এছাড়া শহরের

ফুটপাত দখলমুক্ত করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। তিনি মনে করেন, কাজের প্রতি ইচ্ছার প্রতিফলন ঘটাতে পারলে কুলাউড়া পৌরসভার উন্নয়ন ও নাগরিক সেবার মান উন্নয়ন সম্ভব।

তিনি আরো জানান, কুলাউড়া পৌরসভায় ২৪ কোটি টাকার ওয়াটার প্লান্টেশনের একটি প্রজেক্ট হাতে আছে। যদিও এই প্রজেক্টটি সাবেক মেয়র শফি আলম ইউনুছের সময়কালে অনুমোদন হয়েছে, কিন্তু প্রজেক্টের জন্য তিনি যে জায়গা বরাদ্দ দেখিয়েছিলেন তা ছিলো উনার ব্যক্তিগত একটি ইটের ভাটার জায়গা। তিনি দায়িত্ব হস্তান্তরের সময় পৌর সচিবকে ওই জায়গা দিবেন না বলে জানিয়েছেন। এতে জায়গা সঙ্কটের কারণে একটি জটিলতা তৈরি হয়েছে। প্রজেক্টটি বাতিল হতে পারে। তাই পৌরসভার বাজেট থেকে দ্রুত ৫০ শতাংশ জায়গা ক্রয় করার পরিকল্পনা হাতে নিয়েছে পৌরসভা। এছাড়া আমার দায়িত্বকালে তিনমাসে পৌরসভার রাজস্ব বেড়েছে কোটি টাকার কাছাকাছি।

ধাপে ধাপে তিনি পৌরসভার উন্নয়নে ভূমিকা রাখবেন বলে মতবিনিময় সভায় উল্লেখ করেন। তিনি দাবি করেন, বিগত ২৪ বছরে কুলাউড়া পৌরসভায় কোন বৃহৎ প্রকল্পে ঢুকতে পারেনি। এমনকি বিগত সময়ে সারাদেশের ৮টি পৌরসভা সরকারের মেগা প্রকল্প থেকে বঞ্চিত হয়েছে। এই তালিকায় ছিলো কুলাউড়া। তিনি এই দৈন্যদশা থেকে পৌরসভাকে বের করে আনার চেষ্টা করে যাচ্ছেন।

ইতোমধ্যে সরকারের বিভিন্ন মন্ত্রী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কুলাউড়া পৌরসভার উন্নয়নে পাশে দাঁড়ানোর কথা জানিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, পৌরসভার উন্নয়ন হবে তবে একটু সময় লাগবে। এক্ষেত্রে তিনি পৌরবাসী ও গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *