২ হাজার ছানা নিয়ে মুরগির ব্যবসায় নামছেন ধোনি

আন্তর্জাতিক ক্রিকেট থেকে তো কয়েকমাস আগেই অবসর নিয়েছেন। আইপিএলও শেষ হয়ে গেছে। ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির এখন অখণ্ড অবসর। তাকে এখন কৃষিকাজ বা পশুপালনের মাধ্যমে সময় কাটাতে দেখা যায়। চেন্নাই সুপার কিংস এবারের আইপিএলে গ্রুপ লিগ থেকেই বিদায় নিয়েছিল। দেশে সময় কাটানোর জন্য ধোনি এবার নামছেন মুরগির ব্যবসায়। তার ফার্মে পালন করা হবে এক বিশেষ জাতের মুরগি।

মধ্যপ্রদেশের ঝাবুয়া জেলায় এক বিশেষ ধরনের মুরগি দেখা যায়। কুচকুচে কালো রঙের এই মুরগিকে বলে ‘কড়কনাথ’ বা ‘কালি মাসি’। এই ‘কড়কনাথ’ মুরগির ২ হাজার ছানা কিনছেন ধোনি। ভৌগোলিক স্বীকৃতি বা জিআই স্বীকৃতি পাওয়া এই মুরগির পরিচিত স্বাদের জন্য। পুষ্টিগুণেও ভরপুর এই মুরগির মাংস। ১৫ ডিসেম্বরের মধ্যে ঝাবুয়ার এক পোলট্রি ফার্ম থেকে ধোনির ফার্মে ২ হাজার মুরগির ছানা আসবে বলে ভারতীয় গণমাধ্যম নিশ্চিত করেছে।

ধোনির সোশ্যাল মিডিয়ায় মাঝে মধ্যেই চোখে পড়ে তার ফার্ম হাউসের ছবি। তার ওই ফার্মে ২ হাজার মুরগির ছানা পৌঁছে দেওয়ার দায়িত্বে রয়েছেন বিনোদ মেধা। ভারতের শীর্ষ এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘তিন মাস আগে কৃষি বিকাশ কেন্দ্রের মাধ্যমে ধোনির ফার্মের ম্যানেজার আমাদের সঙ্গে যোগাযোগ করেন। অগ্রিম টাকাও পেয়ে গেছি। ধোনির মতো একজন কিংবদন্তি ক্রিকেটারের ফার্মে এই মুরগির ছানা পৌঁছে দেওয়ার দায়িত্ব পেয়ে আমি গর্বিত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *