যে সব বলিউড তারকারা অভিনয় ছেড়ে ধর্মের পথ বেছে নিয়েছেন

সম্প্রতি অভিনয় ছেড়ে ধর্মের পথ বেছে নিয়েছেন সাবেক বলিউড তারকা সানা খান। বিয়ে করেছেন গুজরাটের এক মুফতিকে। সানা খানকে নিয়ে আলোচনা চলছেই। তবে শুধু সানা নন, এমন অনেক ফিল্ম স্টার আছেন যারা অভিনয় ছেড়ে বেছে নিয়েছেন ধর্মের পথ। চলুন দেখ আসি কে তারা…

১। মমতা কুলকার্নি
বলিউডের খ্যাতিমান অভিনেত্রী মমতা কুলকার্নি। ৯ এর দশকে বহু হিট ছবির নায়িকা ছিলেন তিনি। তাঁর শরীরী গঠন ও বলিষ্ঠ আচরণের জন্য খুবই পরিচিত ছিলেন মমতা। বহুদিন তিনি সিনেমা জগত ছেড়েছেন। কিছু বছর আগে একটি সাক্ষাৎকারে তিনি জানান যে, তিনি সন্ত চৈতন্য গগঙ্গিরি নাথের শিষ্যা হয়ে সন্ন্যাসী হয়েছেন।

২। জাইরা ওয়াসিম
দঙ্গল ও সিক্রেট সুপারস্টারের মতো ছবিতে অভিনয় করা জাইরা বড় পর্দাকে বিদায় জানিয়েছেন। সম্প্রতি, তিনি ভক্তদের কাছে অনুরোধ জানিয়েছেন সোশ্যাল মিডিয়ার সমস্ত ফ্যান পেজ থেকে তাঁর ছবি মুছে দিতে।

৩। বিনোদ খান্না
ওশো প্রতিষ্ঠাতা রজনীশের দ্বারা ব্যাপকভাবে প্রভাবিত হয়েছিলেন অভিনেতা বিনোদ খান্না। আধ্যাত্মিক শান্তির জন্য তিনি ১৯৮২ সালে মুম্বাই ছেড়েছিলেন।

৪। সাক্ষি খান্না
বিনোদ খান্নার ছেলে সাক্ষি খান্নাও বাবার মতো আধ্যাত্মিকতার পথ বেছে ছিলেন। জানা গিয়েছে যে, সাক্ষী আধ্যাত্মিকতার পথ ধরে ওশো ইন্টারন্যাশনালে যোগ দিয়েছেন।

৫। সোফিয়া
সোফিয়া ছিলেন একজন সঙ্গীতশিল্পী, অভিনেত্রী এবং টিভি পারসোনালিটি। তবে সম্পর্কের ক্ষেত্রে অসফল হয়ে তিনি ধর্মের পথ বেছে নেন। জীবনে শান্তি পেতে তিনি নান হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

৬। আনু আগরওয়াল
আশিকি ছবি খ্যাতি আনু আগরওয়ালের ক্যারিয়ারে অনেক চড়াই-উতরাই পেরিয়েছিল, কিন্তু তাঁর জীবনে এমন একটি সময় এসেছিল যখন তিনি চিরকালের জন্য বলিউড ইন্ডাস্ট্রিকে বিদায় জানিয়েছিলেন এবং আধ্যাত্মিকতা ও যোগকে তাঁর জীবনের গুরুত্বপূর্ণ অধ্যায় হিসেবে বেছে নিয়েছিলেন৷ এছাড়াও আরো অনেক বলিউড অভিনেত্রী অভিনয় ছেড়ে ধর্মের পথ বেছে নিয়েছে।

সূত্র: বিডি২৪লাইভ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *