মৌলভীবাজারে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা পেলেন ছয় নারী

কুলাউড়া প্রতিনিধি : মৌলভীবাজারে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে আলোচনা সভা ও সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় জেলার ছয় নারীকে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান করা হয়েছে। ৯ ডিসেম্বর বুধবার দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় জয়িতা অন্বেষণে বাংলাদেশ কর্মসূচির আওতায় মৌলভীবাজার জেলার নির্বাচিত জয়িতাদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। শ্রেষ্ট জয়িতারা হলেন- ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, শিরিন আক্তার, রাশেদা বেগম, শ্যামলী দাশ পুরকায়স্থ, সুকৃতি ভৌমিক ও ছাপা বেগম। সমাজ উন্নয়নে জেলা পর্যায়ে অসামান্য অবদান রাখায় শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা লাভ করেন কুলাউড়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি। উপজেলা পর্যায়ে সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় সম্মাননা পেয়েছেন শ্যামলী দাশ পুরকায়স্থ।

সফল নারী হিসেবে সম্মাননা পেয়েছেন সুকৃতি ভৌমিক। অর্থনৈতিকভাবে সফল নারী শিরিন আক্তার। নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন জলি বেগম। শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জন করেছেন রাশেদা বেগম।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) মো. মামুনুর রশীদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। জসিম উদ্দিন মাসুদের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার শরীফুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ভিখারুন্নেছাসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে জেলা প্রশাসক সমাজে নারীদের অবদান এবং মানব সভ্যতায় নারীদের অপরিহার্য এবং অনস্বীকার্য ভূমিকার কথা উল্লেখ করেন। এছাড়া তিনি সফল মায়েদের উদ্দেশ্যে একটি কবিতা আবৃত্তি করেন। পরে জেলা ও উপজেলা পর্যায়ে নারী উন্নয়নে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ছয়জন শ্রেষ্ঠ জয়িতার হাতে সম্মাননা পুরস্কার তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *