তরুণীর ঝুলন্ত ম’রদেহ উ’দ্ধার, বসুন্ধ’রা গ্রুপের এমডি’র বি’রুদ্ধে মা’মলা

রাজধানীর গুলশানে এক তরুণীকে আত্নহ’ত্যায় প্র’রোচনার অ’ভিযোগে বসুন্ধ’রা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে দায়ী করে মা’মলা দায়ের করেছেন ঐ তরুণীর বোন নুসরাত জাহান।

নি’হত ঐ তরুণীর নাম মোসারাত জাহান (মুনিয়া)। তার গ্রামের বাড়ি কুমিল্লার কোতোয়ালি থা’নার মনোহরপুরের উজীর দীঘির পাড়ে। সে রাজধানীর একটি কলেজের দ্বিতীয় বর্ষের ছা’ত্রী ছিলেন। তার বাবা মুক্তিযোদ্ধা শফিকুর রহমান।

সোমবার (২৬ এপ্রিল) দিবাগত রাত ৩টার দিকে মা’মলার বিষয়টি গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) সুদীপ কুমা’র চক্রবর্তী নিশ্চিত করেন।

তিনি বলেন, রাতে মুনিয়ার বড় বোন নুসরাত জাহান বাদী হয়ে ৩০৬ ধারায় আত্মহ’ত্যায় প্র’রোচনার অ’ভিযোগ এনে গুলশান থা’নায় মা’মলা করেন। মা’মলা নম্বর-২৭।

মা’মলার প্রাথমিক তথ্য বিবরণীতে দেশের একটি শীর্ষস্থানীয় শিল্প গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের নাম উল্লেখ্য করা আছে।

মা’মলা স’ম্পর্কে জানতে চাইলে মুনিয়ার বোন নুসরাত জাহান বলেন, আমি নিজে বাদী হয়ে গুলশান থা’নায় মা’মলা করেছি। তবে মা’মলার বিষয়ে বিস্তারিত কথা বলতে রাজি না হলেও তিনি বলেন, মা’মলা’টি হয়েছে একজন বিশিষ্ট শিল্পপতির ছে’লের বি’রুদ্ধে।

গুলশান থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) আবুল হাসান জানিয়েছেন, ওই তরুণী ফ্ল্যাটটিতে একাই থাকতেন। সোমবার সন্ধ্যায় গ্রামের বাড়ি কুমিল্লা থেকে তার বোন এসে দরজা বন্ধ পান। তিনি মুনিয়াকে ফোন দিলেও রিসিভড করছিলেন না। এরপর পু’লিশকে খবর দিলে রাতে বাইরে থেকে দরজার তালা খুলে তার লা’শ উ’দ্ধার করা হয়।

ওসি বলেন, ‌‘প্রাথমিকভাবে গলায় ফাঁ’স লাগিয়ে ওই তরুণী আত্মহ’ত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। তবে ময়নাত’দন্তের আগে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে না।’

নি’হতের স্বজনের বরাতে পু’লিশ জানায়, মুনিয়া তার বড় বোনকে ফোন করে বলেছিলেন ঝামেলায় পড়েছেন। এ কথা শুনে তার বোন সোমবার কুমিল্লা থেকে ঢাকায় এসে সন্ধ্যার দিকে ওই ফ্ল্যাটে যান। দরজায় ধাক্কাধাক্কি করলেও বোন দরজা খুলছিলেন না। এরও কিছুক্ষণ আগে থেকে তিনি মুনিয়ার ফোন বন্ধ পাচ্ছিলেন।

নুসরাত জাহানের বরাত দিয়ে গুলশান জোনের অ’তিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল হাসান ফিরোজ বলেন, মুনিয়ার সঙ্গে একজনের প্রে’মের স’ম্পর্ক ছিল। ফ্ল্যাট ভাড়া নিয়ে মুনিয়া সেখানে একাই থাকতেন।

পু’লিশের গুলশান জোনের একজন কর্মক’র্তা বলেছেন, তারা ভবনটির সিসি ক্যামেরার ফুটেজ এবং মুনিয়ার ব্যবহৃত মোবাইল ফোন ও ল্যাপটপসহ ডিজিটাল ডিভাইসগুলো জ’ব্দ করেছেন। এগুলো যাচাই করে তারপর সব বলা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *