সাংবাদিক শাকিরের অকাল প্রয়াণে বিভিন্ন মহলের শোক প্রকাশ

কুলাউড়া প্রতিনিধি : হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৩৪ বছর বয়সেই মৃত্যুর কাছে হার মানলেন কুলাউড়ার তরুণ প্রতিভাবান সাংবাদিক শাকির আহমেদ। শুক্রবার (৬ আগস্ট) রাত ৯ টা ৪০ মিনিটে তিনি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর অকাল মৃত্যুতে সমগ্র জেলা জুড়ে নেমে এসেছে শোকের ছায়া। কুলাউড়ার সাংবাদিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গণের প্রিয় মুখ শাকিরের মৃত্যুর সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহুর্তের মধ্যে চাউর হলে দেশ ও প্রবাসের তাঁর অসংখ্য শোভাকাঙ্খিরা ফেসবুকে পোস্ট করে শোক প্রকাশ করেন।

শনিবার দুপুর ২ টা ২৫ মিনিটের সময় বরমচাল মাধবপুর জামে মসজিদে তার জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে শুক্রবার সন্ধ্যায় নিজ কর্মস্থলে অবস্থানকালে বুকে প্রচন্ড ব্যথা অনুভব করলে তাকে কুলাউড়ায় ডাঃ নুরুল হকের চেম্বারে নিয়ে যাওয়া হয়। সেখানে ডাক্তারের পরামর্শে তাঁর ইসিজি করালে রিপোর্টে শারিরীক অবস্থার গুরুতর অবনতির লক্ষণ থাকায় তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে রাত ৯টা ৪০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শাকির কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নের মাধবপুর গ্রামের মোল্লাবাড়ির মৃত আব্দুস শহিদের বড় ছেলে। মৃত্যুকালে শাকির ৪ বছরের এক ছেলে গুঞ্জর, স্ত্রী, মাতা, ভাই-বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি প্রেসক্লাব কুলাউড়ার নির্বাহী সদস্য ও কুলাউড়া সাংবাদিক সমিতির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন আমৃত্যু। প্রায় একদশক আগে কুলাউড়ায় সাংবাকিদতা শুরু করেন শাকির। বিভিন্ন সময়ে দায়িত্ব পালন করেছেন দৈনিক আমাদের অর্থনীতি, দৈনিক জাগরণ, দৈনিক দেশ, দৈনিক সিলেট সুরমার কুলাউড়া প্রতিনিধি ও সীমান্তের ডাকের স্টাফ রিপোর্টার হিসেবে।

মৃত্যুর আগ পর্যন্ত তিনি দৈনিক নয়া শতাব্দীর মৌলভীবাজার জেলা প্রতিনিধি, বাংলাদেশ টুডের কুলাউড়া প্রতিনিধি, দৈনিক যুগভেরী ও অনলাইন পোর্টাল সিলেট ভিউ’র স্টাফ রিপোর্টার ও কুলাউড়া টাইমস নিউজ নেটওয়ার্কের বার্তা সম্পাদক হিসেবে দায়িত্বরত ছিলেন। সাংবাদিকতার পাশাপাশি কুলাউড়ার সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনেও ছিল তাঁর বিচরন। তিনি উদীচী শিল্পী গোষ্টি কুলাউড়ার শাখার নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

বিভিন্ন মহলের শোক প্রকাশ : সাংবাদিক শাকির আহমদের অকাল মৃত্যুতে শোক প্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এমপি, সাবেক এমপি নওয়াব আলী আব্বাছ খাঁন, এম এম শাহীন ও আব্দুল মতিন, কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সফি আহমদ সলমান, কুলাউড়া পৌরসভা মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ ও ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, সম্পাদক আ স ম কামরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাওসার দস্তগীর, ওসি বিনয় ভূষণ রায়, ও সঞ্জয় চক্রবর্ত্তী, ডা. নুরুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, কুলাউড়া বাকশিস সভাপতি অধ্যক্ষ ফজলুল হক ফজলু ও সম্পাদক কুলাউড়া সরকারি কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, উপাধ্যক্ষ মো: আব্দুল হান্নান, কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভার:) এমদাদুল ইসলাম ভুট্টো, নবীন চন্দ্র সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের সম্পাদক প্রধান মো: আমির হোসেন, কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ মো. আব্দুল কাদির, সম্পাদক প্রধান শিক্ষক মো: আব্দুল মতিন, মৌলভীবাজার জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ও দি চেম্বার অব কমার্সের পরিচালক জাফর আহমদ গিলমান, রাউৎগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন আব্দুল জলিল জামাল, হাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু, ভাটেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, কর্মধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ রহমান আতিক, বরমচাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন খুরশেদ আলম খান সুইট, সাবেক চেয়ারম্যান ইছহাক আহমদ, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, সম্পাদক আতিকুর রহমান আখই, মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সহ-সভাপতি ও নিউ নেশন প্রতিনিধি এম. মছব্বির আলী, ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশনের যুগ্ম সাধারন সম্পাদক ও স্বদেশ মেইল সম্পাদক ও প্রকাশক নজরুল ইসলাম খান, কুলাউড়া পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর আতাউর রহমান চৌধুরী ছোহেল, সংরক্ষিত মহিলা কাউন্সিলর তাসলিমা সুলতানা মনি, রাশীদ আলী ফাউন্ডেশনের উপদেষ্ঠা মন্ডলীর সভাপতি সাংবাদিক মোক্তাদির হোসেন, বঙ্গবন্ধু পরিষদের আল আইন জেলা কেন্দ্রীয় কমিটির তথ্য বিষয়ক সম্পাদক সাংবাদিক হাবিবুর রহমান ফজলু, শাহজালাল আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ জহিরুল ইসলাম জহির, প্যা‌রিস বাংলা প্রেসক্লা‌ব ফ্রান্স এর সাধারণ সম্পাদক ও এনটিভি ফ্রান্স প্রতিনিধি এ কে মামুন, সাংবাদিক শাহ সুমন, সাইদুল হাসান সিপন, সমকাল প্রতিনিধি সৈয়দ আশফাক তানভীর, কালের কন্ঠ প্রতিনিধি মাহফুজ শাকিল সাংবাদিক এম এ কাইয়ুম, এ কে এম জাবের, নাজমুল বারী সোহেল, এনামুল ইসলাম, তারেক হাসান, দৈনিক আমার সংবাদ ও সাপ্তাহিক পাতাকুঁড়ির দেশ এর কুলাউড়া ব্যুরো প্রধান এইচ ডি রুবেল, সাপ্তাহিক জনতার নিঃস্বাস এর সিলেট বিভাগীয় প্রতিনিধি ইউসুফ আহমদ ইমন, উপজেলা ছাত্রলীগের সভাপতি নিয়াজুল তায়েফ ও সাধারণ সম্পাদক আবু সায়হাম রুমেল প্রমুখ।

মৌলভীবাজার জেলা প্রেসক্লাব, কুলাউড়া প্রেসক্লাব, প্রেসক্লাব কুলাউড়া, কুলাউড়া সাংবাদিক সমিতি ও কুলাউড়া রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

সাংবাদিক শাকির আহমদের অকাল মৃত্যু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *