ব্রাহ্মণবাজারে আবারো চমক দেখাবেন চেয়ারম্যান প্রার্থী মমদুদ হোসেন

কুলাউড়া প্রতিনিধি : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুলাউড়া উপজেলার ১৩টি ইউনিয়নের ভোটগ্রহণ হবে ২৮ নভেম্বর। সেই নির্বাচনে ব্রাহ্মণবাজার ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী, বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা প্রভাষক মোঃ মমদুদ হোসেন। তাঁর সাথে প্রতিদ্বন্ধিতায় রয়েছেন স্বতন্ত্র প্রার্থী খান ময়নুল হোসেন (আনারস), মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন এলাইছ (চশমা) ও মোঃ আকুল মিয়া (অটোরিকশা) প্রতীক নিয়ে।
ব্রাহ্মণবাজার ইউনিয়নে মোট ভোটার সংখ্যা হলো ২৩ হাজার ৫৯৩ ভোট। তার মধ্যে পুরুষ ভোটার হলো ১১ হাজার ৯১২ ও মহিলা ভোটার ১১ হাজার ৬৮১ ভোট। মোট ভোট কেন্দ্র হলো ১৩টি। তফসীল অনুযায়ী ১২ নভেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের পর জোরেসোরে নির্বাচনী প্রচারণায় নেমেছেন প্রার্থীরা। প্রতীক পাওয়ার পর প্রার্থীরা প্রচারণায় ও গণসংযোগে ব্যস্ত সময় কাটাচ্ছেন। ইউনিয়নের বিভিন্ন পাড়া-মহল্লার বাজারে ও চায়ের দোকানে চলছে নির্বাচনী আড্ডা। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে নিয়ে করছেন আলোচনা। আলোচনায় সবার শীর্ষে রয়েছেন ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোঃ মমদুদ হোসেন। তিনি প্রচারণার দিক দিয়ে সবচেয়ে বেশি এগিয়ে রয়েছেন। প্রতিদিন ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে উঠোন বৈঠক ও গণসংযোগের মধ্যে দিয়ে তিনি তাঁর নির্বাচনী কার্যক্রম চালাচ্ছেন। মমদুদ হোসেনের ছবি ও নৌকা প্রতীকের ছবি সংবলিত পোস্টার ঝুলছে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের বিভিন্ন পাড়া মহল্লায়। নিজের কর্মী-সমর্থক ও দলীয় নেতাকর্মীদের নিয়ে তিনি প্রতিদিন ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে সকাল থেকে গভীর রাত পর্যন্ত গণসংযোগ চালাচ্ছেন এবং উন্নয়নের প্রতীক নৌকায় ভোট কামনা করছেন। ভোটাররা মনে করছেন, চেয়ারম্যান প্রার্থী মমদুদ হোসেন একজন ক্লিন ইমেজের মানুষ। তাঁর নিজের ব্যক্তিগত গুণাবলী দিয়ে তিনি ইউনিয়নবাসীর মন জয় করেছেন। ইউনিয়নের নাগরিকরা বিরামহীনভাবে তাঁর কাছে নাগরিক সেবা পেয়ে যাচ্ছেন। এই চেয়ারম্যানের সময়কালে ব্রাহ্মণবাজারে শিক্ষা-প্রতিষ্ঠান, রাস্তাঘাট, ব্রিজ-কালর্ভাট নির্মাণ, বিদ্যুৎ উন্নয়নসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম বাস্তবায়িত হয়েছে। যারজন্য পুনরায় মমদুদ হোসেন বিপুল ভোটে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হবেন বলে মনে করছেন ইউনিয়নের নাগরিকরা।
ব্রাহ্মণবাজার ইউনিয়নের নৌকার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান প্রভাষক মোঃ মমদুদ হোসেন বলেন, গত নির্বাচনে নৌকার প্রার্থী হয়ে এই ইউনিয়নে বিজয় এনেছিলাম। এরপর থেকে ব্রাহ্মণবাজার ইউনিয়নের মানুষের জীবনমান উন্নয়নে ব্যাপক কাজ করেছি। দল আবারো আমাকে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করার সুযোগ দিয়েছে। আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ। গেল ৫ বছর দলীয় সুনাম অক্ষুন্ন রেখে ইউনিয়নবাসীর সেবা করেছি। তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ^ স্বীকৃত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়া আমার ইউনিয়নের প্রতিটি গ্রামে লেগেছে। এবারকার নির্বাচনে ইউনিয়নের প্রতিটি পাড়া-মহল্লায় গিয়ে গণসংযোগকালে মানুষের ব্যাপক সাড়া পাচ্ছি। মানুষ দৃঢ় প্রত্যয়ে বিশ^াস করছে যে, উন্নয়নের প্রতীক নৌকায় ভোট না দিলে এলাকার সামগ্রিক উন্নয়ন কখনো সম্ভব নয়। তাই উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দেয়ার জন্য ইউনিয়নের সম্মানিত ভোটাররা অধীর আগ্রহে অপেক্ষা করছেন। আমি আশাবাদী নৌকা প্রতীককে আমার ইউনিয়নের জনগণ গেল বছরের মতো মূল্যায়ন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *