নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধির প্রতিবাদে মৌলভীবাজার মানববন্ধন (ভিডিওসহ)

স্টাফ রিপোর্টার : নির্মান সামগ্রীর অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে চলমান বিভিন্ন উন্নয়নমূলক কাজ বন্ধের হুঁশিয়ারি প্রদানের উদ্দেশ্যে ঠিকাদার কল্যান সমিতি মানববন্ধন পলন করেছে।

৫ ডিসেম্বর  রবিবার ক্লক টাওয়ার সম্মুখে আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকবর আলী। মানববন্ধনে উপস্থিত ছিলেন, জাসদ নেতা নাজিম উদ্দিন নজরুল, জেলা বিএনপির সহ-সভাপতি আবুল মুকিত, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান মজনু, শ্রমিক লীগ নেতা আসাদ হোসেন মক্কু, ঠিকাদার মোরশেদ আলম, জেলা যুবলীগের ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, সাইফুল ইসলাম টুটুল, বিএনপি নেতা রুয়েল বক্স, তাজুল ইসলাম, রাজনগর তাতীলীগ, শাহীনুর রহমান সহ-সভাপতি জেলা যুবদল, মিনার  আহমদ যুবলীগ নেতা, রাসেল আহমদ যুবলীগ, কামাল আহমদ যুবলীগ, মুজিবুর রহমান আওয়ামী লীগ, মুমিন রাজা যুবলীগসহ উপস্থিত ছিলেন।

ঠিকাদারগন তাদের আলোচনায় বলেন করোনাকালীন সময়ে সরকার ঘোষিত লকডাউন থাকার কারণে এবং শ্রমিক ও নির্মাণ সামগ্রী সময়মত যথাস্থানে পৌঁছাতে না পারায় কাজে ধীরগতি নেমে আসে। করোনাকালীন কলকারখানার নির্মাণ সামগ্রীর উৎপাদন ব্যহত হওয়ায় নির্মাণ সামগ্রীর বাজার মূল্য বৃদ্ধি পায় যার ধারা এখনও বিদ্যমান। ফলে পূর্বের বাজার মূল্যের সিডিউল অনুযায়ী কাজ পাওয়া ঠিকাদারি প্রতিষ্ঠানগুলোর পক্ষে তাদের চলমান কাজ সমাপ্ত করা সম্ভব নয়। এমতাবস্থায় বর্তমান বাজার মূল্যের সাথে পূর্বে ঠিকাদারগণ কর্তৃক দাখিলকৃত মূল্যের সমন্বয় সাধন পূর্বক উদ্ভূত সমস্যার সমাধান করে নির্মাণ কাজ সঠিকভাবে বাস্তবায়ন করার ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান। মানববন্ধন শেষে ঠিকাদাররা জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *