মৌলভীবাজারে তৃতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাবেন ৭৭৯ পরিবার

কুলাউড়া প্রতিনিধি : মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে তৃতীয় পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রম আগামী ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। এ কার্যক্রমের আওতায় আগামী ২৬ এপ্রিল দেশব্যাপী প্রায় ৩২ হাজার ৯০৪ টি পরিবারকে জমি ও ঘর হস্তান্তর করা হবে।
বৃহস্পতিবার ( ২১ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং করে বিষয়টি অবহিত করেন।
সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, মৌলভীবাজারের ৭টি উপজেলায় তৃতীয় পর্যায়ে নির্মিতব্য ৭৭৯ টি ঘরের মধ্যে ৪৯৫ টি ঘর আগামী ২৬ এপ্রিল উপকারভোগীদের মধ্যে হস্তান্তর করা হবে। তন্মধ্যে শ্রীমঙ্গলে ৫০টি, মৌলভীবাজার সদরে ১৮২টি, রাজনগরে ৪৫টি, কমলগঞ্জে ৫০টি, কুলাউড়ায় ৯৭টি, বড়লেখায় ৩৬টি ও জুড়ীতে ৩৫টি ঘর উপকারভোগীদের কাছে হস্তান্তর করা হবে। ঘর প্রতি ২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা করে মোট ৭৭৯ টি পরিবারের জন্য বরাদ্দ ২০ কোটি ২১ লাখ ৫০ হাজার ৫০০ টাকা। এছাড়া ৩য় পর্যায়ে খাস জমির পাশাপাশি জমি ক্রয়ের মাধ্যমে গৃহহীনদের পুনর্বাসন করা হয়েছে।  তারমধ্যে কুলাউড়া উপজেলায় ৯৫ লাখ ৩৯ হাজার ১৮ টাকায় ১২৫.৬৫ শতাংশ জমি ক্রয় করে ৬২টি পরিবার ও মৌলভীবাজার সদরে ২ কোটি ৩২ লাখ ২৯ হাজার ৫৪৬ টাকায় ২৩০. ৯৭ শতাংশ জমি ক্রয় করে ৯৩টি পরিবারকে ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে।
এর আগে ১ম ও ২য় ধাপে মৌলভীবাজারে ২ হাজার ২৭৭ টি গৃহহীন পরিবারকে ঘর নির্মান করে পুনর্বাসন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *