সুবিধাবঞ্চিত শিশুরা পেল বেগম রোকিয়া কল্যাণ ট্রাস্টের শিক্ষা উপকরণ

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

মৌলভীবাজারের কুলাউড়ায় বেগম রোকিয়া কল্যাণ ট্রাস্টের আয়োজনে অসহায় ও হতদরিদ্র পথশিশুদের শিক্ষাপ্রতিষ্ঠান ‘আলোর পাঠশালা’র শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

আয়োজকদের মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম রোকিয়া কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে ১০ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে কুলাউড়া রেলস্টেশন এলাকায় আলোর পাঠশালা স্কুলের পথশিশুদের মাঝে এ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

ট্রাস্টের চেয়ারম্যান ও সাবেক পৌর কাউন্সিলর মো: মতিউর রহমান মতইয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: মাহমুদুর রহমান খোন্দকার। তিনি বলেন, কোমলমতি পথশিশুদের পাশে দাঁড়ানো এক মহৎ কাজ। এ কাজে যারাই এগিয়ে আসে তারাই প্রকৃত সমাজসেবী।

তিনি ট্রাস্টের পক্ষ থেকে সমাজের অবহেলিত পথশিশুদের স্কুল ব্যাগসহ শিক্ষা উপকরণ বিতরণের উদ্যোগকে অভিনন্দন জানিয়ে জনহিতকর কাজে তাদের অবদান অব্যাহত রাখার আহবান জানান। শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউএনওর শিশুপুত্র জাবির মাহমুদ।

ট্রাস্টের প্রধান পরিচালক ও ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এম আতিকুর রহমান আখইয়ের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী মাওলানা ফজলুল হক খান সাহেদ, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, কুলাউড়া থানার এসআই এনামুল হক, ভারপ্রাপ্ত  রেলওয়ে স্টেশন মাস্টার মো: রুমান আহমদ, মুসলিম হ্যান্ডস ইন্টারন্যাশনাল বাংলাদেশের রিজিওন্যাল অফিসার ফুয়াদ আহমদ তায়েফ, পৌর তালামীয সম্পাদক আব্দুস সামাদ, পাঠশালার শিক্ষক রুবেল আহমদ প্রমুখ।

ট্রাস্টের প্রধান পরিচালক এম আতিকুর রহমান আখই জানান, তাঁর মায়ের নামের ট্রাস্টের উদ্যোগে পথশিশুদের শিক্ষাপ্রতিষ্ঠান ‘আলোর পাঠশালা’র অনাথ, অসহায় ও হতদরিদ্র অর্ধশতাধিক শিক্ষার্থীর মধ্যে স্কুল ব্যাগ, খাতা-কলম, পেন্সিল, রাবার ও কাঠারসহ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। উল্লেখ্য, গত ২৩ জানুয়ারী কুলাউড়া পৌরসভা হলরুমে সমাজের অবহেলিত ২৫০ জন পথশিশুদের স্কুল ব্যাগসহ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

 

কুলাউড়া দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বেগম রোকিয়া কল্যাণ ট্রাস্টের শিক্ষা উপকরণ বিতরণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *