সরকারি অনুষ্ঠানের ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি নেই-বানানেও ভুল

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

মৌলভীবাজারের কুলাউড়ায় সরকারী একটি অনুষ্ঠানের ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি না থাকায় অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ ও উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ বিস্মিত হন। এমনকি এ ঘটনায় তারা ক্ষোভও প্রকাশ করেন। শুধু তাই নয়, সরকারি এই অনুষ্ঠানের ব্যানারে উল্লেখ করার মতো কয়েকটি বানানেও ছিল ভুল। যা অতিথিবৃন্দসহ সাংবাদিক ও দর্শকদের নজর কাড়ে। গত ১১ ফেব্রুয়ারি কুলাউড়ার গাজীপুরে বনবিভাগ আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দসহ অনেকেই মন্তব্য করে বলেন, স্থানীয় বনবিভাগ শুধুমাত্র দায়সারাভাবে এই অনুষ্ঠানের আয়োজন করেছে। মন্ত্রী মহোদয়ের প্রোগ্রামের ব্যানারে একাধিক বানান ভুল, তাও একেবারে দৃশ্যমান। ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি না থাকা দুঃখজনক। এটা স্থানীয় কতৃপক্ষের গাফলতিতে হয়েছে। যা বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রীর প্রতি এবং বন ও পরিবেশ মন্ত্রীর অনুষ্ঠান অবমাননার শামিল। প্রসঙ্গত, গত শনিবার ১১ ফেব্রুয়ারি বিকেলে কুলাউড়ার গাজীপুর রেঞ্জ অফিসের আধুনিক ভবনের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভবনের উদ্বোধন করেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী আলহাজ্ব মো: শাহাব উদ্দিন এমপি।

কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহমুদুর রহমান খোন্দকারের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জামাল হোসেনের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তৌফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেণু, সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন কুলাউড়া পৌরসভার মেয়র সিপার উদ্দিন আহমদ, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, জুড়ী উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, সহকারী বন সংরক্ষক (শ্রীমঙ্গল) মোঃ আবু বক্কর সিদ্দিক, কুলাউড়া থানার ওসি মোঃ আব্দুছ ছালেক, কুলাউড়া রেঞ্জ কর্মকর্তা মোঃ রিয়াজ উদ্দিন, জুড়ী রেঞ্জ কর্মকর্তা মোঃ আলাউদ্দিন, সদর ইউপি চেয়ারম্যান মোছাদ্দিক আহমদ নোমান, সাবেক চেয়ারম্যান অধ্যাপক মোঃ শাহজাহান, কুলাউড়া গাজীপুর বিট কর্মকর্তা মোঃ আহমদ আলী প্রমুখ।

এ ব্যাপারে সিলেট বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তৌফিকুল ইসলাম শনিবার সন্ধ্যায় মুঠোফোনে বলেন, এখানে নির্ধারিত কোন সভা ছিলোনা, তাড়াহুড়ো করে করতে গিয়ে ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিতে অনিচ্ছাকৃতভাবে ভুল হয়েছে।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী শনিবার সন্ধ্যায় মুঠোফোনে এ ব্যাপারে বলেন, ওটা সিলেট বিভাগীয় বন কর্মকর্তা বলতে পারবেন, এ বিভাগ আমাদের না।

কুলাউড়া রেঞ্জ কর্মকর্তা মোঃ রিয়াজ উদ্দিন শনিবার সন্ধ্যায় মুঠোফোনে এ ব্যাপারে বলেন, ওটা জনসভা ছিলোনা, ওটা ছিলো চা-চক্র, চা-চক্রে ছবিটবি দিতে হবে এটাতো ইউএনও সাব বলেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *