কুলাউড়ায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন আরো ৬৪ ভূমিহীন পরিবার 

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে ২ শতক জমি ও গৃহ প্রদান কার্যক্রম আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। ২০ মার্চ সোমবার বিকেলে কুলাউড়া উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে প্রেস ব্রিফিং করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: মাহমুদুর রহমান খোন্দকার।

প্রেস ব্রিফিংয়ে ইউএনও জানান, ২২ মার্চ বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের জন্য নতুন নির্মিত ঘর উদ্বোধন করবেন। এদিন কুলাউড়া উপজেলার ৬৪টি পরিবারের জন্য নির্মিত ঘরের চাবি ও জমির দলিল উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হবে।

তিনি আরও জানান, বুধবার কুলাউড়া উপজেলা প্রশাসনের কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৯টায় উপকারভোগী ও সুধীজনদের নিয়ে উপজেলা পরিষদ সভাকক্ষে নিজস্ব অনুষ্ঠান, সাড়ে ৯টায় আশ্রয়ণ-২ প্রকল্পের সরবরাহকৃত ভিডিওচিত্র প্রদর্শন ও সোয়া ১০টায় গণভবন থেকে প্রচারিত প্রধানমন্ত্রী কর্তৃক ৩য় পর্যায়ের অবশিষ্ট ও ৪র্থ পর্যায়ের নির্ধারিত গৃহসমূহ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানের সম্প্রচার প্রদর্শন।

ইউএনও মাহমুদুর রহমান খোন্দকার সাংবাদিকদের ভূয়সী করেন ও সরকারের মহৎ কাজে প্রচার-প্রচারণা করে সাংবাদিকরা উন্নয়ন কাজে অংশীদার হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, এর আগে ১ম, ২য় ও ৩য় পর্য্যায়ে কুলাউড়ায় ৩০৯টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হয়।

জানা যায়, মৌলভীবাজার জেলায় ৩য় পর্যায়ের অবশিষ্ট ১২৪টি এবং ৪র্থ পর্যায়ের ৮৮০টি সহ মোট ১০০৪ টি গৃহ আগামী ২২ মার্চ উদ্বোধন করা হবে। উদ্বোধন      যোগ্য মোট ১০০৪ টি গৃহের মধ্যে সদর উপজেলায় ১৬৭টি, রাজনগর উপজেলায় ১৫৪ টি, কুলাউড়া উপজেলায় ৬৪টি, জুড়ী উপজেলায় ১৬২টি, বড়লেখা উপজেলায় ১০৯ টি, কমলগঞ্জ উপজেলায় ২০০ টি এবং শ্রীমঙ্গল উপজেলায় ১৪৮টি গৃহ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *