তামিম প্রসঙ্গে যা বললেন ওমর সানী

একসময়ে ঢালিউডের জনপ্রিয় তারকা ওমর সানি এখন অনেকটাই পর্দার বাইরে। তবে নিয়মিত পর্দায় না থাকলেও সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব ওমর সানী। প্রায় সময়ই নানান ইস্যুতে নিজের অনুভূতি কিংবা মতামত প্রকাশ করে থাকেন এই চিত্রনায়ক। আবার কিছুকিছু পরিস্থিতিতে প্রতিবাদও করতে দেখা যায় তাকে। এবার তামিম ইকবাল ইস্যুতেও আওয়াজ তুললেন এই তারকা। ‘আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩’-এর দল ঘোষণা করেছে বিসিবি। মঙ্গলবার তামিম ইকবালকে ছাড়াই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।
আকস্মিক দল থেকে বাদ পড়ায় নানান বিতর্ক সৃষ্টি হয়েছে তামিম এবং বিসিবির নির্বাচকদের নিয়ে। বর্তমানে জাতীয় দল থেকে কোনো ক্রিকেটার বাদ পড়লেই যেন অভিযোগের তীর ছোঁড়া হয় বিসিবির নির্বাচকদের দিকে। শুধু তাই নয়, রীতিমতো সমালোচনার কাঠগড়ায় দাঁড়াতে হয় বোর্ড ও নির্বাচকদের। এমনকি তাদের বিরুদ্ধে অভিযোগ ওঠে সেই ক্রিকেটারের প্রতি বোর্ডের অবিচারের। দাবি করা হচ্ছে, ফিটনেস ইস্যুর কারণেই ওয়ানডে বিশ্বকাপের স্কোয়াডে নেওয়া হয়নি তামিমকে। তাকে নিয়ে টিম ম্যানেজম্যান্টও কোনো ঝুঁকি নিতে চায়নি
। এদিকে ওয়ানডে দলের সাবেক এই অধিনায়কের বাদ পড়ার বিষয় মোটেও ভালোভাবে নেননি এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী। বুধবার সামাজিক মাধ্যমে তামিমের প্রতি দুঃখ প্রকাশ করে একটি পোস্ট করেছেন তিনি। সেই সঙ্গে বিসিবির নির্বাচকের নিয়েও মন্তব্য করেছেন এই নায়ক। নির্বাচকদের উদ্দেশ্যে করে তামিম লেখেন, “আপনারা যারা নির্বাচক, আপনাদের খেলা আমি দেখেছি। স্টেডিয়ামে বসে বলুন আর টিভির পর্দায় বলুন। ভীষণ পুরুষত্ব ফুটে উঠতো।
আজকে এমনকি হলো, কাপুরুষের মতো ঘোষণা করতে হবে তামিম ইকবাল বাংলাদেশ দলেই নেই! মানলাম একজন সুপারস্টারের কথায় এই সিদ্ধান্ত নিয়েছেন, আপনাদের জায়গায় যদি আমার মতো রাষ্ট্রের প্রজা থাকতো তাহলে বলতাম- ‘আমি পদত্যাগ করলাম।’ সরি একজন খেলোয়ার তামিম ইকবাল।” মুলত ‘আনফিট’ তামিমকে সাকিব দলে চাননি আর নির্বাচকরাও সেটা মেনে নিয়েছেন, এ বিষয়টি একেবারেই পছন্দ হয়নি ওমর সানীর। নিজের পোস্টের মাধ্যমে সেটিই তুলে ধরেছেন এই নায়ক। মূলত এ কারণেই সাকিবকে ‘সুপারস্টার’ আখ্যা দিয়ে নির্বাচকদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন ওমর সানী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *